Main Menu

মোল্লারগাঁও উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে শফিউল আলম নাদেল, বিনামূল্যে ৪০ কোটি বই বিতরণের নজির বিশে^র কোথাও নেই

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, বছরের প্রথম সপ্তাহে বিনামূল্যে ৪০ কোটি বই বিতরণের নজির বিশে^র কোথাও নেই। কিন্তু সেটি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগ বিগত কয়েক বছর যাবৎ করে যাচ্ছে। নানা সীমাবদ্ধতা, ঘাটতি থাকার পরও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা অনগ্রসর শিক্ষার উন্নয়নে এমন নজির সৃষ্টি করেছেন। কেবল বিনামূল্যে বই-ই নয়, শিক্ষার্থীদের উপবৃত্তি দিয়ে ঝরে পড়া রোধ করেছেন। শিক্ষার উন্নয়ন ছাড়া এগিয়ে যাওয়া কোনভাবেই সম্ভব নয়। তাই তিনি শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে নানামুখি উন্নয়ন করে যাচ্ছেন। অবকাটামোর উন্নয়নের কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর আমূল পরিবর্তন এসেছে। কেবল শিক্ষা নয়, সর্বক্ষেত্রে নানামুখি পদক্ষেপের কারণে বাংলাদেশ আজ বিশে^ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।
সোমবার সকালে সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের মোল্লারগাঁও উচ্চ বিদ্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বার্ষিক মিলাদ মাহফিল, বিদায়ী সংবর্ধনা, বৃত্তি প্রদান ও বই বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হযরত শাহজালাল দরগাহ শরীফের মোতায়াল্লি ও মোল্লারগাঁও উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফতেউল্লাহ-আল-আমান।
ম্যানেজিং কমিটির সদস্য কুতুব উদ্দিনের পরিচালনায় সভায় শফিউল আলম নাদেল আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজ অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। পাশর্^বর্তী সকল দেশের তুলনায় বাংলাদেশ আজ অনেক ভালো অবস্থানে। ২৪ বছর যে পাকিস্তানিরা আমাদের শাসন-শোষণ করেছে, বর্তমানে আমাদের চেয়ে তাদের মাথাপিছু আয় অর্ধেকে।
তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চেয়ে বলেন, যে কোন সরকারের ভুলত্রুটি থাকে। কিন্তু তার তুলনায় যদি অর্জন বেশি থাকে, সেগুলোর মূল্যায়ন করা উচিত। যে দলই করেন না কেনো, ১০ বছর আগে দেশ কোথায় ছিলো, বর্তমানে কোথায় আছে, তার বিচার-বিশ্লেষণ করলে বুঝতে পারবেন, এই সরকার দেশের জন্য কি করেছে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা পুরাতন বই সংগ্রহ করে লেখাপড়া করেছি। আর এখন বছরের প্রথম দিন বিনামূল্যে নতুন বই তোমাদের হাতে তুলে দেওয়া হয়। বই পেলে শুধু হবে না, মন দিয়ে লেখাপড়া করে ভালো ফলাফল করতে হবে। মানুষের মতো মানুষ হতে হবে। তিনি তথ্য প্রযুক্তির অপব্যবহার না করার পরামর্শ দিয়ে সঠিক ব্যবহারের মাধ্যমে নানামুখি জ্ঞানার্জন করার আহ্বান জানান।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আশফাক আহমদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কান্দিগাঁও ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, মোল্লারগাঁও উচ্চ বিদ্যালয়ের সদ্য সাবেক সভাপতি আব্দুল মন্নান, বারাকা পাওয়ারের এমডি মন্জুর সাফি চৌধুরী, মোল্লারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমেষ চক্রবর্তী, আওয়ামী লীগ নেতা আছন মিয়া, সাবেক ভাইস চেয়ারম্যান জৈন উদ্দিন, কান্দিগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজম আলী, মডার্ন একাডেমির চেয়ারম্যান আব্দুল মনাফ, প্রভাষক সেলিম আহমদ, প্রভাষক শরিফ উদ্দিন, সাংবাদিক ওলিউর রহমান। স্বাগত বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য সাবেক মেম্বার আব্দুল লতিফ লালা। বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সুমাইয়া আক্তার, সুমন আহমদ। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হাফিজ ফয়সল অহমদ।
অনুষ্ঠানে বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধি মুক্তাদীর আহমদ মুক্তা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল আহমদ, বিশিষ্ট শিল্পপতি হাজী সুন্দর আলী, সাংবাদিক এম রহমান ফারুক,
কান্দিগাঁও ইউপি সদস্য শাহনুর আলম, আরিফ আহমদ সুমন, শেখ শাহবাজ, শাহাব উদ্দিন, হাজী আসলম আলী, কয়েছ আহমদ, আব্দুল জলিলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *