Main Menu

নর্থ ইস্ট হাসপাতালে করোনায় ২ জনের মৃত্যু

সিলেটের দক্ষিণ সুরমাস্থ চন্ডিপুলে অবস্থিত নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে গত ১ জুন থেকে শুরু হয়েছে করোনা রোগীদের চিকিৎসাসেবা।

সিলেটের বেসরকারি এই হাসপাতালটিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় সরকারি উদ্যোগে করোনার চিকিৎসা শুরুর ব্যাপারে আলোচনা চললেও এখন পর্যন্ত এ ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। তবে নর্থ-ইস্ট হাসপাতাল কর্তৃপক্ষ নিজেদের ব্যবস্থাপনায়ই করোনা রোগীদের চিকিৎসা শুরু করেছে।

এ বিষয়ে নর্থ-ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডের সমন্বয়ক অধ্যাপক ডা. নজমুল ইসলাম শনিবার (৬ জুন) জানান, গত ৬ দিন থেকে আমরা কোভিড-১৯ এর চিকিৎসা শুরু করেছি। আজ পর্যন্ত এ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন মোট ৪১ জন। আর আজ ভর্তি ২০ জন। এর মধ্যে করোনা আক্রান্ত ছিলেন তিনজন, তবে আজ সকালে একজন মারা গেছেন। তাই এখন করোনা রোগী ভর্তি আছেন ২ জন। বাকি ১৮ জনের উপসর্গ আছে, তাদের করোনা টেস্ট প্রক্রিয়াধীন। রিপোর্ট আসলে তাদের বিষয়ে বলা যাবে।

তিনি জানান, করোনা চিকিৎসার জন্য নর্থ ইস্টের করোনা ওয়ার্ডে ১০০টি শয্যা প্রস্তুত রাখা হয়েছে। যেখানে ১০টি নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) রয়েছে।

ডা. নাজমুল বলেন, এখনও সরকারের সাথে চুক্তি না হওয়ায় এখানে চিকিৎসার জন্য এখন হাসপাতালের নির্ধারিত যে চার্জ রয়েছে তা সেবাগ্রহীতাকে পরিশোধ করতে হবে। তবে করোনা টেস্টের জন্য কোনো ফি নেয়া হয় না।

এদিকে, নর্থ ইস্ট হাসপাতালে করোনা চিকিৎসা শুরু হওয়ার পর থেকে সেখানে মারা গেছেন আক্রান্ত দুইজন। একজন সুনামগঞ্জের এবং অপরজন সিলেটের। সুনামগঞ্জের মৃত ব্যক্তি ছাতক উপজেলার বাসিন্দা এবং মুক্তিযোদ্ধা। গতকাল শুক্রবার (৫ জুন) সকালে নর্থ ইস্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ওই মুক্তিযোদ্ধার বয়স ছিলো ৭৫ বছর। তাঁর শরীরে গত বুধবার করোনার উপসর্গ দেখা দেয়। এরপর শরীরিক অবস্থার অবনতি হলে গত বৃহস্পতিবার নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেদিনই জানা যায়, তিনি কোভিডে আক্রান্ত। শুক্রবার সকালে তিনি নর্থ ইস্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে বেলা ১১টায় রাষ্ট্রীয় মর্যাদায় ও স্বাস্থ্যবিধি অনুযায়ী তাঁর দাফন সম্পন্ন হয়।

অপরদিকে, আজ শনিবার নর্থ-ইস্টে প্রাণ হারান সিলেটের ফরেনসিক মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক মোয়াজ্জেম হোসেন খানের করোনা আক্রান্ত স্ত্রী ফাতেমা বেগম (৬০)। তিনি আজ সকাল সাড়ে ৬টায় সিলেটের নর্থ-ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

জানা গেছে, অধ্যাপক মোয়াজ্জেম হোসেন খানের স্ত্রী ২ দিন আগে করোনা আক্রান্ত হয়ে নর্থ-ইস্ট হাসপাতালে ভর্তি হন। কিন্তু তাঁর শরীরের উন্নতি হয়নি। অবশেষে আজ (শনিবার) সকাল সাড়ে ৬টায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *