Main Menu

সিলেট বিভাগীয় পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা প্রদান

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বলেছেন, পিতা হারানো সকল নারীর পিতা হচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। নারীদের যথাযথ সম্মানের জায়গায় নিয়ে যেতে প্রথম এ দেশে বঙ্গবন্ধুই উদ্যোগি হোন। তিনি বলেন, বিবাহ ভেঙ্গে গেলে শেখ মুজিব জুড়া লাগিয়ে দিতেন।  খালেদা জিয়া ও জিয়াউর রহমানে বিয়ে ভেঙ্গে গিয়েছিলো। তখন বুঝিয়ে- সুজিয়ে জিয়ার কাছে আবার তুলে দেন বঙ্গবন্ধু।  পরবর্তীতে খালেদা জিয়া ৩ বার প্রধানমন্ত্রী হয়েছিলেন।

ফজিলাতুন নেসা ইন্দিরা আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় নানা প্রদক্ষেপ নিয়েছেন। তাই তৃণমূল থেকে জয় করে আসা নারীদেরকে তিনি পুরস্কৃত করছেন। প্রধানমন্ত্রী চান নারীরা দেশের উন্নয়ন অগ্রগতীতে এগিয়ে আসুক। নারীরা নিজের পায়ে দাড়াক।

৬ ফেব্রুয়ারি  বৃহস্পতিবার সকাল ১০টায় সিলেট কবি নজরুল অডিটোরিয়ামে ‘তোমরাই বাংলাদেশের বাতিঘর’ প্রতিপাদ্যে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য তৃণমূলের নারীদের সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। মহিলা বিষয়ক অধিদপ্তর ও সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে সিলেট বিভাগীয় পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  উপরোক্ত কথা গুলো বলেন প্রধান অতিথি প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি ।

সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি’র সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য শামীমা আক্তার খানম ও সৈয়দা জোহরা আলাউদ্দিন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) পারভীন আকতার, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক।

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাস গুপ্ত ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের শিশু সুরক্ষা কর্মকর্তা প্রিয়াংকা দাস রায়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *