Main Menu

জেদ্দায় আত্মঘাতী হামলা, আহত ৪

সৌদি আরবের জেদ্দা শহরে আত্মঘাতী হামলার খবর সামনে এসেছে। শুক্রবার দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, গত বুধবার ওই হামলা হয়। ২০১৫ সালে সৌদি আরবে এক বিস্ফোরণের সঙ্গে জড়িত সন্দেহভাজন এক ব্যক্তিকে নিরাপত্তা বাহিনী গ্রেফতারের চেষ্টা করলে ওই ব্যক্তি নিজেকে উড়িয়ে দেয়। এতে আরও চার জন আহত হয়।

সৌদি বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী হিসেবে আবদুল্লাহ বিন জায়েদ আল-সেহরিকে শনাক্ত করেছে নিরাপত্তা বাহিনী। খবরে বলা হয়েছে, জেদ্দার আল সামের এলাকায় বুধবার রাতে আল-সেহরি বিস্ফোরক বেল্টের বিস্ফোরণ ঘটায়। এতে তাকে গ্রেফতার করতে যাওয়া নিরাপত্তা বাহিনীর তিন সদস্য এবং এক পাকিস্তানি নাগরিক আহত হন। আহতদের নাম প্রকাশ করা হয়নি। তবে এসপিএ জানিয়েছে, তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আল-সেহরি দেশটির অভ্যন্তরীন একটি সন্ত্রাসী গোষ্ঠীর সদস্য। এই গ্রুপটি ২০১৫ সালে আভার একটি মসজিদে আত্মঘাতী হামলা সমন্বয় করে। ওই হামলায় নিরাপত্তা বাহিনীর ১১ সদস্য এবং চার বাংলাদেশি নিহত হয়। এছাড়া আহত হয় আরও ৩৩ জন।

ওই হামলার জন্য সন্দেহভাজন হিসেবে ২০১৬ সালের প্রথম দিকে ছয় জনের নাম প্রকাশ করে সৌদি সরকার। তাদের একজন আল-সেহরি।

ইসলামের পবিত্রতম স্থান মক্কা সৌদি আরবে অবস্থিত। ২০০০ সাল থেকে দেশটির নিরাপত্তা বাহিনী এবং পশ্চিমা লক্ষ্যবস্তুগুলোতে বারবার ইসলামপন্থী জঙ্গি গোষ্ঠী হামলা চালিয়ে আসছে। আল কায়েদা, ইসলামিক স্টেট এবং অন্য গ্রুপগুলো এসব হামলা চালিয়ে থাকে।

সূত্র: রয়টার্স






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *