Main Menu

পরিবেশ সুরক্ষার দাবীতে ‘সাদা’র মানববন্ধন

জলবায়ুর নায্য বিচার, পাহাড়-টিলা কাটা বন্ধ, পরিস্কার-পরিচ্ছন্ন পরিবেশ সংরক্ষণ, দেশের নদী রক্ষায় আদালতের রায়সমূহ যথাযথভাবে মেনে সিলেটের সুরমাসহ সকল নদী ও জলাশয় পুনরুদ্ধার ও সংরক্ষণের দাবীতে মানববন্ধন করেছেন সোশ্যাল এসোসিয়েশন ফর ডেভেলপমেন্ট আল্টার্নেটিভের (সাদা) সিলেট টিমের সদস্যরা।
শুক্রবার (০৫ আগস্ট)  বিকাল ৫.০০ টায় ২ মাস ব্যাপী এই জলবায়ু ধর্মঘট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনের সামনে থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু হল সংলগ্ন টিলায় এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
সিলেট জেলা জলবায়ু ক্যাম্পেইনের  টিম  লিডার ফাতেমাতুজ জোহুরা কংকা বলেন বলেন, আমাদের পৃথিবীকে বাঁচাতে আমাদেরই এগিয়ে আসতে হবে। বাংলাদেশের জলবায়ু সংকট মোকাবেলায় জনসচেতনতা তৈরি করার মাধ্যমে  ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা সম্ভব । সেজন্য সবার সহযোগিতা কামনা করি।
সমাবেশে ‘সাদা’র প্রধান সমন্বয়ক শরীফ হাসান বাপ্পী বলেন, বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনের প্রভাব বাড়ছে। বাংলাদেশে পুনঃপুন প্রাকৃতিক দূর্যোগ যেমন পাহাড় ধ্বস, ফ্লাশ-বন্যা, খরা, নদীভাঙ্গণ বাড়ছে। বাংলাদেশ জলবায়ু পরিবর্তনের জন্য দায়ী নয় এমন একটি দেশ৷ কিন্তু শিল্পোন্নত দেশগুলোর কার্বন নিঃসরণ বাংলাদেশকে দিনদিন অরক্ষিত করে ফেলছে।
উল্লেখ, “ইয়ং পিপল ফর ক্লাইমেট একশন নাও” প্রতিপাদ্যে সোশ্যাল এসোসিয়েশন ফর ডেভেলপমেন্ট আল্টার্নেটিভ (সাদা) ও গ্লোবাল প্লাটফর্ম বাংলাদেশের যৌথ উদ্যোগে   প্রায় অর্ধশত তরুণ ‘এক্টিভিস্টা’ (স্বেচ্ছাসেবী) এ সচেতনতামুলক সমাবেশে অংশগ্রহণ করেন।





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *