Main Menu

সিলেটের হাটখোলা ইউনিয়নে গণশুনানী সভা অনুষ্ঠিত

সিলেট সদর উপজেলার হাটখোলা ইউনিয়ন পরিষদে গণশুনানী সভা গতকাল বুধবার অনুষ্ঠিত হয়েছে। এফআইভিডিবি সূচনা প্রকল্পের আয়োজনে উক্ত অনুষ্ঠানে দরিদ্র ও হত দরিদ্র পরিবারের লোকজন সভায় অংশগ্রহন করেন।

হাটখোলা ইউনিয়ন পরিষদেরে চেয়ারম্যান আজির উদ্দিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন হাটখোলা ইউনিয়ন পরিষদের সচিব মো: আফতাব উদ্দিন, প্যানেল চেয়ারম্যান নিজাম উদ্দিন, ৫নং ওয়ার্ডের সদস্য আবুল বশর, ৮নং ওয়ার্ডের সদস্য মোবাশ্বির আলী, ৪৫৬ নং ওয়ার্ডের সদস্যা মোছা আলফা তুনেছা, আরও উপস্থিত ছিলেন উপসহকারী কৃষিকর্মকর্তা ফজলে মঞ্জুর ভূইয়া, উপজেলা সমাজ সেবাকর্মকর্তা সাইফুর রহমান, এছাড়াও সূচনা প্রকল্পের ইউনিয়ন কোঅর্ডিনেটর নূরুন নাহার লাকী, জিসিডিও- হেলেন সরকার ও ফিল্ড ফ্যাসিলিটেটর সাকেরা বেগম।

সভাপতির বক্তব্যে ইউনিয়ন পরিষদেরে চেয়ারম্যান আজির উদ্দিনের বলেন আমারা পুষ্টি উন্নয়নে আরও কাজ করার জন্য আমাদের ২০২০/২০২১ ইং অর্থ বৎসরে বাজেট এ বরাদ্ধ রেখেছি। আমরা সকলে মিলে পুষ্টির কাজ করি তাহলে সিলেট তথা বাংলাদেশের কেহ অপুষ্টিতে ভূগবেনা।

সভায় জনগণ তাদের চাহিদা ইউনিয়ন পরিষদে পেশকরেন এবং চেয়ারম্যান ও সচিব তা লিখিত আকারে প্রস্তাব গুলি সংগ্রহ করেন, মতামত পেশকরার পর প্রতিটি প্রস্তাবের আঙ্গিকে চেয়ারম্যান ও অন্যান্য সদস্যগণ আলোচনার মাধ্যমে প্রস্তাবের সমাধান ও উত্তর দেন। এ সভায় বিশেষ করে শিক্ষা, স্যানিটেশন, টেইলরিং ও কম্পিউটার প্রশিক্ষণের প্রস্তাব আসে। চেয়ারম্যান প্রতিটি বিষয়ের উত্তর দিয়েছেন এমনকি শিক্ষা ও স্যানিটেশনের জন্য সরাসরি চেয়ারম্যন ও ইউপি সদস্য মোবাশ্বির আলীর সাথে যোগাযোগ করলে নিজের কাছ থেকেই সাহায্য করবেন বলে অঙ্গিকার করেন।

অনুষ্ঠানে উদ্বোদ্ধ হয়ে ইউনিয়ন পরিষদ তাৎক্ষনি কভাবে শিক্ষার সমস্যা বেশী বলে, ৩৫ জনের মধ্যে ২টি করে খাতা ও দুইটি করে কলম শিক্ষা উপকরন হিসেবে প্রদান করেন। এই গণশুনানী সভার মাধ্যমে জনগণ ও ইউনিয়ন পরিষদের মধ্যে সুন্দর ও আন্তরিকতার সম্পর্ক তৈরীহয়েছে। সূচনা প্রকল্পটি আর্থিক সহায়তা করছে ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউকে এইড। সূচনা প্রকল্পটি লিড দিচ্ছে সেফ দ্যা চিলড্রেন্স বাংলাদেশ সিলেটে বাস্তবায়ন করছে এফআইভিডিবি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *