Main Menu

উত্তর কোরিয়ার বড় শত্রু যুক্তরাষ্ট্র

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন বলেছেন, হোয়াইট হাউজের ক্ষমতায় কে বসলেন সেটি দেখার বিষয় নয় বরং আসল কথা হচ্ছে যুক্তরাষ্ট্র আমাদের সবচেয়ে বড় শত্রু। তিনি জোর দিয়ে বলেন, যুক্তরাষ্ট্র উত্তর কোরিয়ার বিরুদ্ধে যে শত্রুতার নীতি অনুসরণ করে আসছে ওয়াশিংটনে ক্ষমতার পালাবদলে সে নীতিতে কোনো পরিবর্তন আসবে না। আলজাজিরা।

গত রাতে রাজধানী পিয়ংইয়ংয়ে ক্ষমতাসীন দলের এক সম্মেলনে কিম জং উন এসব কথা বলেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিদায় এবং জো বাইডেনের ক্ষমতা গ্রহণের মাত্র কয়েকদিন আগে উত্তর কোরিয়ার নেতা আমেরিকা সম্পর্কে তার দৃষ্টিভঙ্গি তুলে ধরলেন।

দলীয় সম্মেলনে দেয়া বক্তৃতায় কিম জং উন পরিষ্কার করে বলেন, যুক্তরাষ্ট্রে কে ক্ষমতায় বসেন সেটি কোনো ব্যাপারই না বরং বাস্তবতা হচ্ছে এই যে, তারা উত্তর কোরিয়ার ব্যাপারে তাদের নীতিতে কোনো পরিবর্তন আনবে না। এ সময় তিনি মার্কিন মার্কিন সাম্রাজ্যবাদ-বিরোধী স্বাধীন দেশগুলোর সঙ্গে সম্পর্ক বাড়ানোর প্রতিশ্রুতি ব্যক্ত করেন। একইসঙ্গে তিনি উত্তর কোরিয়ার পরমাণু সক্ষমতা বাড়ানোরও অঙ্গীকার ব্যক্ত করেন।

কিম জং উন পরিষ্কার করে বলেন,যুক্তরাষ্ট্রের অনুসৃত শত্রুতার নীতি বাতিল করার ওপরই নির্ভর করবে পিয়ংইয়ং এবং ওয়াশিংটনের সম্পর্ক। তিনি যুক্তরাষ্ট্রকে উত্তর কোরিয়ার জাতীয় উন্নয়নের ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা বলে মন্তব্য করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *