Main Menu

টুকেরবাজার ইউনিয়নে সূচনা প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় ও সমাপনী সভা

সিলেট সদর উপজেলার ৬ নং টুকেরবাজার ইউনিয়ন সুচনা প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় ও সমাপনী সভার আয়োজন করা হয়।

সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ১১ টায় টুকেরবাজার ইউনিয়ন পরিষদের সচিব বিমান চন্দ্র বর্মনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন টুকেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শহীদ আহমদ। তিনি প্রধান অতিথির বিক্তব্যে বলেন, প্রত্যেকটি প্রল্পের একটা নিদির্ষ্ট সময়ের পর শেষ হয়ে যায়। কিন্ত সূচনার শেষ থেকে আমরা আবার শুরু করব। সূচনার থেকে প্রাপ্তজ্ঞান কাজে লাগিয়ে আমারা এগিয়ে যাবো। সূচনা থেকে প্রাপ্ত সকল ধরনের সাপোর্ট আরও ব্যবহার করে জীবন এর গতিশীলতা আনায়ন করা যায়। আমি আরও আশা করি সূচনার আরও এই ধরনের কাজ আসুক ও এলাকার মানুষ উপকার পাক।

সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন এফআইভিডিবি সূচনা প্রকল্পের সিলেট সদর উপজেলা প্রকল্প সমন্বয়কারী মোঃ ছাদিকুর রহমান। তিনি বলেন সূচনা প্রত্যেকটি ইউনিয়নে তিন বছর ধরে কাজ করে। এই তিন বছর কাজ করে মা , কিশোরী ও শিশুর পুষ্টির উন্নয়ন করে ২ বছরের শিশুদের খর্বতা প্রতিরোধ করা। তিনি আরও বলেন সূচনা প্রকল্প যে সমস্ত কার্যক্রম করেছে তার শিক্ষনীয় বিষয় ও অনুশীলন এর মাধ্যমে টিকে থাকবে।

এ ছাড়া আরো বক্তব্য প্রদান করেন উপসহকারী কৃষি কর্মকর্তা ফারজানা বেগম, উপসহকারী প্রানী সম্পদ কর্মকর্তা মোঃ শাহজাহান মিয়া, এফডব্লিউভি নমিতা রানী, ইউপি সদস্য মো: ইনামুল হোসেন, মোঃ খালেদ, শিউলী পারভীন। সূচনার উপকার ভোগী দিলারা বেগম, রিনা বেগম, রহিমা বেগম, সূচনা প্রকল্পের ওয়ার্ল্ডফিস এর আঃ হামিদ, সূচনা প্রকল্পের এফআইভিডিবি সিলেট সদর উপজেলার সিনিয়র নিউট্রেশন অফিসার জোসনা আরা খানম, জিসিডিও হেলেন সরকার, ইউনিয়ন সমন্বয়কারী মোঃমহিববুল্যাহ , এফ এফ ফারহানা বেগম, সৈয়দা হাসনা আক্তার ও সকল এসসিএম প্রমূখ। সকলের বক্তব্য শেষে চেয়ারম্যানের কাছে সূচনার সকল ধরনের কার্যক্রম ও সূচনার উপকার ভোগীদের তালিকা প্রদান করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *