Sun. Mar 29th, 2020

Onesylhet24.com

Online News Paper

নারী শিশু বয়স্ক ও প্রতিবন্ধীদের সিলেট মেট্রোপলিটন পুলিশ ব্যতিক্রমী সেবা চালু করলো

আজ ১৭ মার্চ, বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। দিবসটি উদযাপন উপলক্ষ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশ এক ব্যতিক্রমী ও প্রশংসনীয় উদ্যোগ করেছে।

মহানগরের ৬টি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য আলাদা সার্ভিস ডেস্ক চালু করেছে পুলিশ। প্রতিটি থানায় আইন-শৃঙ্খলা রক্ষা ও স্বাভাবিক কার্যক্রমের পাশাপাশি পৃথকভাবে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য সেবা প্রদান কার্যক্রম আজ (১৭ই মার্চ) থেকে শুরু হয়েছে।

এসএমপি সূত্র জানায়, উক্ত সার্ভিস ডেস্কের ইনচার্জ হিসেবে একজন নারী উপ-পরিদর্শক পদমর্যাদার একজন নারী কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করা হয়েছে। ডেস্কের দায়িত্বপ্রাপ্ত নারী কর্মকর্তাগণ থানায় আগত বিভিন্ন নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য ২৪ঘন্টা সার্ভিস প্রদান করবেন।

এই সার্ভিস ডেস্কটি সহকারী পুলিশ কমিশনার ও অফিসার ইনচার্জের প্রত্যক্ষ তত্ববধায়নে পরিচালিত হবে।

এসএমপি’র ৬ টি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য আলাদা সার্ভিস ডেস্কের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা হলেন- কোতোয়ালী মডেল থানার এসআই রিংকুরানী দাশ (০১৭১২-৮১৫৯৬২), জালালাবাদ থানার এসআই শাহিনূর বেগম (০১৭৬৮-৫২১৯২৯), এয়ারপোর্ট থানার এসআই শাহনাজ আক্তার (০১৭১৬-৩৮৭৬৪০), দক্ষিণ সুরমা থানা এসআই মল্লিকা তাংক্ষান্তা (০১৭৫৩-৮২০৬৬৬), মোগলাবাজার থানার এসআই হাসিনা খাতুন (০১৭১৭-৪২০২৭৯) এবং শাহপরাণ (রহ.) থানার এসআই জুবেদা বেগম (০১৭২০-৯০২২৭৬)।

নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সহায়তার জন্য যে কোনো প্রয়োজনে উল্লিখিত কর্মকর্তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। এছাড়াও ২৪ ঘন্টা এসএমপি’র কন্ট্রোল রুম (০১৭১৩-৩৭৪৩৭৫, ০১৯৯৫-১০০১০০, ০৮২১-৭১৬৯৬৮)-এর সেবা চালু রয়েছে।