Main Menu

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জন্মশতবাষির্কী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

আজ মঙ্গলবার (১৭ই মার্চ) সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার এর নেতৃত্বে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় থেকে আগত শিশুদেরকে সাথে নিয়ে সকাল ৯:৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যলয়ের পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্বার্ঘ্য অর্পন করা হয়।

এরপর সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের হলরুমে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-গ্রন্থাগারিক মো: মোস্তফা কামাল এর সঞ্চালনায় বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন ও আয়োজন কমিটির আহ্বায়ক প্রফেসর ঋষি কেশ ঘোষ এর সভাপতিত্বে উক্ত আলোচনা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার প্রধান অতিথি হিসাবে তার বক্তব্যে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে শিক্ষনীয় অনেক অজানা বিষয় তুলে ধরেন। তিনি বাংলা ও বাঙ্গালীর ইতিহাস, বঙ্গবন্ধু নিয়ে লিখিত গবেষণা পত্র ও প্রবন্ধ সমূহ তথা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কে কোমলমতি শিশুরা যাতে জানতে পারে সেব্যাপারে উপস্থিত সকল অভিভাবকদেরকে দায়িত্ব ও যত্মবান হওয়ার পরামর্শ দেন। অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন অত্র বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ্য প্রফেসর মো: মনির উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রশাসন ও জনসংযোগ পরিচালক মো: তারেক উদ্দিন তাজ, প্রক্টর ও ব্যবসায় প্রসাশন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো: হুমায়ুন কবির, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল আওয়াল আনসারী, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান মো: জাকারিয়া হাবিব, পরীক্ষা নিয়ন্ত্রক সৈয়দ হাসান মাহমুদ সহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *