Main Menu

সদর উপজেলায় দূযোর্গ ব্যবস্থাপনা কমিটির নিকট জনগোষ্ঠির ঝুঁকি নিরূপণ প্রতিবেদন হস্তান্তর সভা

সিলেট সদর উপজেলায় এফআইভিডিবি উইমেন—লেড ক্লাইমেট রেজিলিয়েন্স প্রকল্পের সার্বিক সহযোগিতায় জনগোষ্ঠির ঝুঁকি নিরূপণ (সিআরএ) প্রতিবেদন হস্তান্তর সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৭ অক্টোবর) উপজেলা হল রোমে সদর উপজেলার নির্বাহী অফিসার নাছরিন আক্তার এর সভাপতিত্বে ও এফআইভিডিবি উইমেন—লেড ক্লাইমেট রেজিলিয়েন্স প্রকল্পের মনিটরিং অফিসার ইয়াছমিন খানম এর উপস্থাপনায় সভার কার্যক্রম শুরু হয়।
উইমেন—লেড ক্লাইমেট রেজিলিয়েন্স প্রকল্প সদর উপজেলার হাটখোলা, জালালাবাদ ও মোগলগাঁও এই তিনটি ইউনিয়নে জনগোষ্ঠির ঝুঁকি নিরূপণ (সিআরএ) সম্পন্ন করে প্রতিবেদন হস্তান্তর করা হয়।
শুরুতে জনগোষ্ঠির ঝুঁকি নিরূপণ (সিআরএ) প্রতিবেদন উপস্থাপন করেন এফআইভিডিবি— উইমেন—লেড ক্লাইমেট রেজিলিয়েন্স প্রকল্পের জেলা সমন্বয়কারী গোলাম মোস্তফা।
উক্ত সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. মাহবুবুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ হিরণ মাহমুদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ হিরণ মাহমুদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদসহ উপজেলা দূযোর্গ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ, সাংবাদিক প্রতিনিধি ও হাটখোলা, জালালাবাদ, ইউনিয়নের চেয়ারম্যান ও এফআইভিডিবি— উইমেন— লেড ক্লাইমেট রেজিলিয়েন্স প্রকল্পের ইউনিয়ন মবিলাইজার শাহিদা আক্তার।
সভাপতির বক্তব্যে উপজেলার নির্বাহী অফিসার নাছরিন আক্তার বলেন এফআইভিডিবি— উইমেন— লেড ক্লাইমেট রেজিলিয়েন্স প্রকল্পের কর্মকর্তাগণ জনগোষ্ঠির ঝুঁকি নিরূপণ কার্যক্রমে প্রশিক্ষণসহ সবকিছুতে খুবই তৎপর ছিলন। তারা আন্তরিকতার সাথে কাজ করেছেন। সেজন্য তাদেরকে ধন্যবাদ জানাই। আমি বিগত কয়েক মাসে বিভিন্ন দূর্যোগ দেখেছি। বিশেষ করে বন্যা, বজ্রপাত, অতিবৃষ্টি, পাহাড় ধ্বস, খরা। এগুলো জনজীবনে অনেক দুরাবস্থা সৃষ্টি হয়েছে। বন্যা, বজ্রপাত, অতিবৃষ্টি, পাহাড় ধ্বস এগুলোর জন্য মানুষকে সচেতন করতে মাইকিংসহ নানা উদ্যোগ নিয়েছি। দূর্যোগকালীন প্রস্তুতি কমিটি করেছি। এই কাজ গুলোতেও তারা সহযোগীতা করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *