Main Menu

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা বিএনপির দোয়া মাহফিল

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা ও মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান জাতির এক ক্রান্তিলগ্নে দেশের হাল ধরেছিলেন। তিনি দেশের হারানো গণতন্ত্রকে ফিরিয়ে দিয়েছিলেন। একটি স্বনির্ভর বাংলাদেশ বিনির্মাণের লক্ষে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রতিষ্ঠা করেছিলেন। শহীদ জিয়ার আদর্শ নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল আজ দেশের সর্ববৃহত্তর ও সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল। বিএনপি দেশের যেকোন দুর্যোগে জনগনের পাশে থাকে। এজন্যই এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর সকল অনুষ্ঠান স্থগিত করে বন্যার্তদের জন্য ১০ কোটি টাকার অনুদান দেয়া হয়েছে। আমরা নিজ নিজ অবস্থান থেকে জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাবো এটাই হোক এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর অঙ্গীকার।

রোববার বাদ আছর বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট হযরত শাহজালাল (র.) এর দরগাহ প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় তিনি এসব কথা বলেন।

এসময় সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তন করেছিলেন। বিএনপি প্রতিষ্ঠা করে দেশে জাতীয়তাবাদী রাজনৈতিক ধারা সৃষ্টি করেছিলেন। দেশর কল্যাণে শহীদ জিয়ার ভূমিকা জাতি আজীবন কৃতজ্ঞচিত্বে স্মরণ করে।

মিলাদ মাহফিল শেষে মোনাজাতে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা এবং বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপির সহ সভাপতি মামুনুর রশিদ মামুন (চাকসু), হাজী শাহাব উদ্দিন আহমদ, আশিক উদ্দিন চৌধুরী, কামরুল হাসান সাহীন, শাহ জামাল নুরুল হুদা, একেএম তারেক কালাম, শহিদ আহমদ (চেয়ারম্যান), শাহাব উদ্দিন আহমদ, মামুন রশীদ মামুন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ইশতিয়াক আহমদ সিদ্দিকী, এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, তাজরুল ইসলাম তাজুল, আনোয়ার হোসেন মানিক, কোহিনুর আহমদ, আবুল কাশেম, জিল্লুর রহমান সুয়েব, শাকিল মোর্শেদ, এড. মুজিবুর রহমান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, মুশিকুর রহমান মুহি, এডভোকেট আল আসলাম মুমিন,  হেলাল উদ্দিন আহমেদ, কাজী মুহিবুর রহমান, শামীম হেলালী, আল মামুন খান, জয়নাল আহমদ রানু, আলী আকবর, আজিজুর রহমান, হাবিবুর রহমান, আব্দুল মালেক, মাহবুব আলম, অর্জুন ঘোষ, মনিরুল ইসলাম তুরন, আহাদ চৌধুরী শামীম, শাহীন আলম জয়, ডাঃ নাজিম উদ্দিন, শামসুর রহমানসুজা, রায়হান এইচ খাঁন, শামসুর রহমান শামীম, ইসলাম উদ্দিন, আব্দুল মতিন, আব্দুল লতিফ খাঁন, আকবর আলী, রায়হানুল হক, আব্দুস সামাদ লস্কর মুনিম, দুলাল রেজা, পাবেল রহমান, সাহেদ আহমদ, নজরুল ইসলাম, হাজি মানিক মিয়া, খাঁন মোহাম্মদ সানি, নাহিদ হোসেন, রিফল আহমদ, রাসেল আহমদ, জুমন আহমেদ, ফখরুল ইসলাম, জুবায়ের আহমদ শিমুল, কয়ছর আহমেদ প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *