Main Menu

চায়না বাংলা হলো ব্লক এর উদ্বোধনে: পরিবেশের সুরক্ষা করতে হলে ব্লক ইট ব্যবহার করতে হবে, পরিবেশ মন্ত্রী সাহাব উদ্দিন

বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাহাব উদ্দিন এমপি বলেছেন, আমরা আমাদের পরিবেশের উন্নয়ন চাই। পরিবেশকে সুরক্ষা করতে চাই। আর এই পরিবেশের আরেকটি অংশ হচ্ছে পরিবেশ বন্ধব ইট। পৃথিবীর কোন দেশে এখন আর পুড়ানো ইট ব্যবহার হচ্ছে না। কাজেই আমদেরকেও পুড়ানো ইট ব্যবহার থেকে ফিরে আসতে হবে। দেশ রক্ষার জন্য, জাতিকে বাঁচিয়ে রাখার জন্য এবং জলবায়ু পরিবর্তনের হাত থেকে দেশবাসীকে রক্ষার জন্য, সবাইকে সচেতন হতে হবে। তিনি আরও বলেন, ব্লক ইট পুড়ানো ইট থেকে কোন অংশেই কম নয়। বরং শতভাগ শক্তিশালী ও টেকসই। সরকারের নির্দেশনা আছে পুড়ানো ইট বাদ দিয়ে ব্লক ইট ব্যবহার করার। মন্ত্রী সাহাব উদ্দিন আরও বলেন, আপনারা অবশ্যই স্বীকার করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে। তাই উন্নয়নের গতিধারাকে অব্যাহত রাখতে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় রাখবেন। একটাই আমার প্রত্যাশা।

বুধবার (১১ অক্টোবর) বিকেলে সিলেট নগরীর কুমারগাঁও তেমুখিস্থ চায়না- বাংলা হলো ব্লক ফ্যাক্টরির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

চায়না বাংলা হলো ব্লক এর স্বত্তাধীকারি হাজী সুন্দর আলীর সভাপতিত্বে, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম খাঁন ও মহানগর ছাত্রলীগের সাবেক নেতা আশরাফ সিদ্দিকীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সিনিয়র সহ সভাপতি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি কাউন্সিলর জগদীশ চন্দ্র দাস, সিলেট পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন, জেলা পরিষদের সাবেক সদস্য মোহাম্মদ শাহানুর।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চায়না বাংলা হলো ব্লক এর এমডি হাবিবুর রহমান।
উপস্থিত ছিলেন মহানগর যুবলীগ নেতা মো. আলমগীর, আওয়ামী লীগসাংগঠনিক সম্পাদক মনোয়ার ইবনে রহমান, আফসা মিয়া, হাজী নজির হোসেন, মুহিত আলম শফিক, আশ্রব আলী, কাছা মিয়া মেম্বার, ছখর উদ্দিন ফখর, সুমন আহমদ, যুবলীগ নেতা মুয়াজ্জিন হোসেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. শাহজাহান, সাবেক ছাত্র লীগ নেতা শহীদ আকিব অপু, যুবলীগ নেতা কুতুব উদ্দিন, নিজাম উদ্দিন, তাজির আলী, সাদ উদ্দিন, ইউসুফ মিয়া, উসমান আলী, কামাল, মাজিদ প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন বারহাল ডিগ্রি কলেজের প্রভাষক মাওলানা তরিকুল ইসলাম।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *