Main Menu

সম্মানী থেকে ১০ শতাংশ উৎসে কর রহিতকরণের দাবিতে বেতার সিলেট কেন্দ্রের শিল্পীদের মানববন্ধন

বাংলাদেশ বেতারে সকল স্তরের শিল্পীদের সম্মানী বৃদ্ধি ও সম্মানী থেকে ১০ শতাংশ উৎসে কর রহিতকরণের দাবিতে সিলেট কেন্দ্রের শিল্পীরা মানববন্ধন করেছেন ও মহাপরিচালক ববাবর স্মারকলিপি দিয়েছেন।
মঙ্গলবার, ২২ আগস্ট সকালে প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের কণ্ঠশিল্পী, নাট্যশিল্পী, যন্ত্রশিল্পী, গীতিকার, সংবাদপাঠক, উপস্থাপক, কথক, অনুষ্ঠান ঘোষক ও অনুলিপিকাররা মহানগরীর মিরের ময়দান এলাকায় মানববন্ধনে অংশগ্রহণ করেন।
সংবাদপাঠক-অনুষ্ঠান ঘোষক কুমকুম হাজেরা মারুফার উপস্থাপনায় এতে বক্তব্য রাখেন, প্রবীণ কণ্ঠশিল্পী হিমাংশু বিশ্বাস কথক-উপস্থাপক আল আজাদ, নাট্যশিল্পী-নির্দেশক অরন্দিম দত্ত চন্দন, বাবুল আহমদ ও এনামুল মুনীর, সংবাদপাঠক-অনুষ্ঠান ঘোষক নন্দিতা দত্ত, যন্ত্রশিল্পী সুরোজিত দে তনু প্রমুখ।
বক্তারা বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার সঙ্গে সঙ্গতি রেখে বেতার শিল্পীদের সম্মানী বৃদ্ধির দাবি জানান।
তারা বলেন, বেতার শিল্পীদের চলমান সম্মানী বর্তমান সময়ের সঙ্গে মোটেই সঙ্গতিপূর্ণ নয়। তা সত্ত্বেও ১০ শতাংশ উৎসে কর কর্তন স্বল্পআয়ের শিল্পী সমাজের আক্ষেপের কারণ হয়ে দাঁড়িয়েছে। তাই অবিলম্বে তা বাতিল করতে হবে।
বক্তারা বলেন, যেখানে প্রধানমন্ত্রী নিজে অত্যন্ত সংস্কৃতিবান্ধব এবং অসহায় ও অস্বচ্ছল শিল্পীদেরকে নিয়মিত আর্থিক অনুদান সহ বিভিন্ন ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছেন সেখানে বেতার শিল্পীদের সম্মানী থেকে উৎসে কর আদায়ের সিদ্ধান্ত শিল্পী সমাজের মনে নানা প্রশ্নের সৃষ্টি করেছে।
পরে একটি প্রতিনিধি দল একই দাবিতে বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের আঞ্চলিক পরিচালকের মাধ্যমে মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *