Main Menu

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞান ভিত্তিক সমাজ গঠন করতে হবে, ড. মুহাম্মদ মোশারফ হোসেন

‘জ্ঞানভিত্তিক সমাজ গঠনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পথকে সুগম করতে হবে। তরুণ প্রজন্মকে আধুনিক বিজ্ঞান ভিত্তিক তত্ত্বীয় ও ব্যবহারিক শিক্ষায় শিক্ষিত হয়ে আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে হবে।
সিলেট জেলা তথ্য অফিস আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন একথা বলেন। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট নাগরিক তৈরির কার্যক্রমকে বেগবান করতে জনসচেতনতা বাড়ানো অত্যন্ত গুরুত্বপূর্ণ।’
গতকাল মঙ্গলবার সিলেটে মেট্রোপলিটন ইউনিভার্সিটির অধ্যাপক এম হাবিবুর রহমান হলে অনুষ্ঠিত সভায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক শিবপ্রসাদ সেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, সিনিয়র সাংবাদিক আল আজাদ। অনুষ্ঠানে স্মার্ট বাংলাদেশ ও ভিশন ২০৪১ বিষয়ক মূলপ্রবন্ধ উপস্থাপন করেন জেলা তথ্য অফিসের উপপরিচালক মো. সালাহ উদ্দিন। স্মার্ট বাংলাদেশ ও ভিশন ২০৪১ বিষয়ক মূলপ্রবন্ধে বলা হয় স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি-এ চারটি মৌলিক স্তম্ভের ওপর ভিত্তি করে আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *