Main Menu

সিলেটে শিশু সাংবাদিকতার ফলোআপ কর্মশালা অনুষ্ঠিত

সিলেটে শিশু সাংবাদিকতার ফলোআপ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৬-ফেব্রুয়ারি) সকালে সিলেট নগরের একটি অভিজাত হোটেলে ইউনিসেফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অংশীদারিত্বে এ কর্মশালার আয়োজন করে শিশু সাংবাদিকতায় বিশ্বের প্রথম বাংলা সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। দিনব্যাপী এ কর্মশালায় সিলেটের চা শ্রমিকদের সন্তান ১০জন শিশু সাংবাদিক অংশগ্রহণ করে।

হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সহসম্পাদক সৈয়দা মৌ জান্নাতের সঞ্চালনায় ফলোআপ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, চা বাগানের অনেক ছেলেমেয়ে বর্তমানে দেশের ভালো শিক্ষাপ্রতিষ্ঠানে লেখাপড়া করছে। সরকার এখন তোমাদেরকে নানা করে সুযোগ-সুবিধা দিচ্ছে। তাই তোমাদের স্বপ্নটাকে বড় করে; অনেক দূর এগিয়ে যেতে হবে। প্রশিক্ষণের মূল উদ্দেশ্য থাকে অধিকারগুলো সম্পর্কে জানা; আর জানার আগ্রহ তৈরি করে দিয়েছে ইউনিসেফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। এ আগ্রহ ধরে রাখতে হবে।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন- সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, ইউনিসেফ সিলেট ডিভিশনের সোসাল অ্যান্ড বিহ্যাভিয়ার চেঞ্জ অফিসার সাইদুল হক মিল্কী, ইউনিসেফ সিলেটের প্ল্যানিং অ্যান্ড মনিটরিং অফিসার খন্দকার লুৎফুল খালেদ।

আরও উপস্থিত ছিলেন- মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক-গবেষক ও সিলেটে জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, জেলা প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক রবি কিরণ সিংহ রাজেশ, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সিলেট প্রতিনিধি বাপ্পা মৈত্র।

ফলোআপ কর্মশালায় শুরুতে হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রয়াত শিশু সাংবাদিক প্রিয়াংকা গোয়ালার জন্য এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *