Main Menu

কৃষিকে সর্বাত্মক অগ্রাধিকার দিয়ে কাজ করছে সরকার: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, কৃষিকে সর্বাত্মক অগ্রাধিকার দিয়ে কাজ করছে বর্তমান সরকার। কৃষকের উন্নয়ন হলে দেশের উন্নয়ন হবে। শহরের সুযোগ সুবিধা গ্রামকে দিতে হবে।

শনিবার দুপুরে হবিগঞ্জের লাখাই উপজেলা প্রাঙ্গনে ৫ হাজার ২৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে কৃষি প্রণোদনার সার, বীজ বিতরণ উদ্বোধন ও কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, সংকট মোকাবিলায় সরকার প্রধান দেশের বড় বড় উন্নয়ন প্রকল্প কমানোর নির্দেশ দিয়েছেন। সরকারি কর্মকর্তাদের এখন গাড়ি দেওয়া হচ্ছে না। তবে কৃষকদের যেন উন্নয়নের কেন্দ্রে রাখা হয় সেই নির্দেশনা দিয়েছেন তিনি।

দেশে বিদ্যুতের যে বিভ্রাট চলমান তা রাশিয়া ইউক্রেন যুদ্ধে জ্বালানির দাম বেড়ে যাওয়ার কারণে এবং সময়ের সাথে এই সমস্যা দূর হয়ে যাবে বলেও অশ্বস্থ করেন মন্ত্রী।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরীরর সভাপতিত্বে এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য দেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির, উপজেলা চেয়ারম্যান মুশফিউল আলম আজাদ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ নূরে আলম সিদ্দিকী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফ উদ্দিন।

লাখাই উপজেলা কৃষি বিভাগ ও উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে লাখাই উপজেলার ৬টি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ২০২২-২০২৩ অর্থবছরে রবি মৌসুমে গম, সূর্যমুখী, চিনাবাদাম, সয়াবিন এবং রাসায়নিক সার প্রণোদনা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী। বিপুল সংখ্যক কৃষক-কৃষাণীসহ লাখাই উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে উপস্থিত ছিলেন।

এদিকে, বিকেল সাড়ে ৩টায় হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়াতনে হবিগঞ্জে কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন মন্ত্রী।

এসময় তিনি সাংবাদিকদের উন্নয়নে সরকারের দেয়া বিভিন্ন কমূসূচি তুলে ধরেন তিনি এবং হবিগঞ্জের সাংবাদিকদের জন্য সহায়তা দেয়ার আশ্বাস দেন।

হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খানের পরিচালনায় এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *