Main Menu

মজুরি বৃদ্ধির দাবিতে দেশের সব চা-বাগানে ধর্মঘটের ডাক

মজুরি বৃদ্ধির দাবিতে আগামীকাল শনিবার (১৩ আগস্ট) থেকে সিলেট ও চট্টগ্রামসহ দেশের মোট ২৩১টি চা-বাগানে ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়ন।

আজ শুক্রবার (১২ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় চা-শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বানের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিপেন পাল।

চা-বাগানের সব কাজ বন্ধ করে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, সমাবেশসহ বিভিন্ন জায়গায় রাস্তায় অবস্থান নেয়ার জন্য প্রতিটি চা-বাগানের শ্রমিকদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়ন।

মজুরি বৃদ্ধির দাবিতে গত মঙ্গলবার থেকে প্রতিদিন দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করে আসছেন দেশের চা-শ্রমিকরা। আজ শুক্রবারও দেশের সব চা-বাগানে দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করেছেন তারা।

প্রসঙ্গত, চা-শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবি দীর্ঘদিনের। প্রতিবছর মজুরি বাড়ানোর কথা থাকলেও গত ৩ বছর ধরে মজুরি বাড়ানো হচ্ছে না। এ অবস্থায় বর্তমান বাজারে দ্রব্যমূল্যের সঙ্গে সঙ্গতি রেখে চা-শ্রমিকদের মজুরি ৩০০ টাকায় উন্নীত করার দাবিতে মঙ্গলবার থেকে সকল চা-বাগানে প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ২ ঘণ্টা করে কর্মবিরতি পালন করা হয়েছে।

চা-শ্রমিক নেতারা জানিয়েছিলেন, তিনদিনের মধ্যে তাদের দাবি মানা না হলে দেশের সব বাগান এক সঙ্গে বন্ধ করে দেওয়া হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *