Main Menu

শাবিপ্রবি’র ছাত্র হত্যা জড়িতদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

দুর্বৃত্তদের ছুরিকাঘাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী বুলবুল আহমেদকে (২২) হত্যার প্রতিবাদে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে ৪ দফা দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৬ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে লোকপ্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। মানববন্ধনে বুলবুল হত্যাকান্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তারা। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের ৪ দফা দাবিগুলোর মধ্যে রয়েছে, ২৪ ঘন্টার ভিতরে খুনিদের গ্রেপ্তার করে দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে, নিহতের পরিবারকে অতিদ্রুত সর্বোচ্চ ক্ষতিপূরন নিশ্চিত করতে হবে এবং ক্ষতিপূরণের পরিমাণ এবং প্রদানের উপায় সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে, ক্যাম্পাসের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে, বুলবুলের স্মৃতি রক্ষার্থে বুলবুল হত্যার স্থানে স্মৃতিস্তম্ভ নির্মান এবং বুলবল চত্বর ঘোষনা করতে হবে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, নিজের ক্যাম্পাসের নিজেদের কোন নিরাপত্তা নেই। আমরা দ্রুতই বুলবুল হত্যার সাথে জড়িতদের চিহ্নিত করে কঠোর শাস্তির দাবি জানাচ্ছি এবং শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি।

এসময় লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম অধ্যাপক,অধ্যাপক ড. শামীমা তাসমিম, অধ্যাপক ড. মো. আশরাফ সিদ্দিকী, সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলামসহ বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে বুলবুল হত্যার ঘটনায় সন্দেহভাজন ৩ জন বহিরাগতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান পুলিশের উপ- কমিশনার (মিড়িয়া) বি এম আশরাফ আলী তাহের।

তিনি বলেন, সাবির শিক্ষার্থীর ঘটনায় তিনজন ও ছাত্র কে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে, তাদের জিজ্ঞাসাবাদ চলছে। ক্যাম্পাসের আশেপাশে যারা মাদকাসক্ত, নেশাগ্রস্ত এবং অন্যান্য অপকর্মের সাথে জড়িত আছে এমন ব্যক্তিদের আটক করার চেষ্টা চলছে।

জানা যায়, সোমবার (২৫ জুলাই) সন্ধ্যায় এক সহপাঠীর সাথে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে অবস্থিত গাজী কালুর টিলায় ঘুরতে যায় বুলবুল। পরে সেখানে অবস্থানকালীন সময়ে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত হন তিনি। এতে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে বুলবুল মাটিতে লুটে পড়ে। পরে শিক্ষার্থীরা জানতে পেরে সেখান থেকে তাকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া যায়। এতে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, বুলবুল আহমেদ শাবিপ্রবির লোকপ্রশাসন বিভাগের তৃতীয় (২০১৮-১৯ সেশন) বর্ষের শিক্ষার্থী। তিনি নরসিংদী সদরের চিনিশপুরম থানার নন্দিপাড়ার বাসিন্দা মো. ওহাব মিয়ার ছেলে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *