Main Menu

সিলেট জেলার প্রতিবন্ধীদের মধ্যে প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার ত্রাণ বিতরণ

বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার উদ্যোগে ও প্রতিবন্ধী নাগরিক পরিষদ, বাংলাদেশ ইকুয়্যালিটি সোসাইটি, ডিজএ্যাবলড কমিউনিটি এডভান্সমেন্ট ফাউন্ডেশন ও সিলেট বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয়ের যৌথ সহযোগিতায় সিলেট জেলার বন্যার্ত প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে ত্রাণ বিতরণ অনুষ্ঠান   বৃহস্পতিবার ( ২১ জুলাই) বিকেলে নগরীর দাড়িয়াপাড়াস্থ রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত আজমেরী হক।
বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক বদিউল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুর রশিদ রেনু, রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল হক, দৈনিক সমকাল সিলেট ব্যুরো অফিসের সিনিয়র স্টাফ রিপোর্টার মুকিত রহমানী।
স্বাগত বক্তব্য রাখেন গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ)’র মহাসচিব ও নির্বাহী পরিচালক বায়জিদ খান। জিডিএফ’র ব্যবস্থাপক স্বপন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইকোয়ালিটি সোসাইটি সিলেটের নির্বাহী পরিচালক রোকসানা বেগম, প্রতিবন্ধী নাগরিক পরিষদের সিনিয়র সহ সভাপতি সৈয়দ আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মাসুম আহমদ চৌধুরী,শিক্ষিকা নমিতা রাণী দে, সাবিনা ইয়াছমীন, শিক্ষক সালাম মিয়া, সুপারভাইজার রায়হান খান প্রমুখ। এছাড়া বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, অভিভাবক ও প্রতিবন্ধী শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ৩ শতাধিক প্রতিবন্ধী পরিবারের মধ্যে চিনি, খেজুর, চিড়া, মুড়ি, বিস্কুট, হুইল পাউডার, খাবার স্যালাইন ১ বক্স, মিনারেল ওয়াটার, ঔষধ ইত্যাদি সহ শুকনো খাবার বিতরণ করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিবন্ধী মানুষ অবহেলিত বা সমাজের বোঝা নয়, তারা আমাদের প্রতিবেশী ও আপনজন। তাদেরকে সব সময় সহযোগিতা করা প্রত্যেকের দায়িত্ব। স্মরণকালের ভয়াবহ বন্যায় সবার মত প্রতিবন্ধী মানুষেরও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী বানভাসি মানুষের সহায়তা নিয়ে বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার পাশে দাঁড়িয়েছে তা মহতি উদ্যোগ। বক্তারা, এই সংগঠনের মত মত অন্যান্য সংগঠন ও সমাজের বিত্তবান ও দানশীল ব্যাক্তিবর্গদের প্রতিবন্ধী জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন ও কল্যাণে এগিয়ে আসার আহবান জানান। বিজ্ঞপ্তি






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *