Main Menu

একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চলবে দুটি ফোনে

সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য দারুণ খবর। এখন থেকে একই নম্বরের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট দুটি ফোনে ব্যবহার যাবে। এই সুবিধা বর্তমানে টেলিগ্রামে থাকলেও হোয়াটসঅ্যাপ এই বিষয়ে অনেকটাই পিছিয়ে ছিলো। এবার সেই জায়গায় এগিয়ে থাকতে কোম্পানিয়ন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি এক পোস্টে WABetainfo এই তথ্য জানিয়েছে। WABetainfo মূলত হোয়াটসঅ্যাপের নতুন ফিচার সম্পর্কে বিভিন্ন নতুন তথ্য দিয়ে থাকে।

যারা হোয়াটসঅ্যাপ বেটা অ্যান্ড্রোয়েড ২.২২.১৫.১৩ ব্যবহার করেন তাদের নতুন এই ফিচারের আপডেট দেয়া হয়েছে। পরবর্তীতে সব ব্যবহারকারীদের জন্যই এই ফিচার আপডেট দেয়া হবে।

নতুন এই ফিচারে যেসব সুবিধা থাকছে:

বর্তমানে শুধু একটি ফোনে হোয়াটসঅ্যাপের একটি নম্বর দিয়ে লগইন করা সম্ভব। ফোন বদলাতে গেলে ওই অ্যাকাউন্টের আগের সব চ্যাট মুছে যাবে। এমনকি পুরোনো ফোনের অ্যাকাউন্ট ডিলিট হয়ে নতুন ফোনে অ্যাকাউন্ট তৈরি হবে।

কিন্তু নতুন ফিচারে একই নম্বর দিয়ে দুটি ফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা সম্ভব। এই মোডটির নাম দেয়া হয়েছে হোয়াটসঅ্যাপ কোম্পানিয়ন মোড। এর মাধ্যমে একই নম্বর দিয়ে একাধিক ডিভাইসে অ্যাকাউন্ট তৈরি করা সম্ভব হবে।

দুটি ফোনে একই সময়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করলেও চ্যাট ব্যাকআপ পেতে কোনো সমস্যা হবে না। দুটি ফোন থেকেই সমানভাবে চ্যাট ব্যাকআপ পাওয়া সম্ভব হবে। বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রোয়েডের বিটা ভার্সনে এই সুবিধা চালু করা হয়েছে। আইওএসে এই আপডেট কবে পাওয়া যাবে সে বিষয়ে জানানো হয়নি। এমনকি WABetainfo-র পক্ষ থেকে এ সংক্রান্ত একটি স্ক্রিনশট শেয়ার করা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *