Main Menu

বানভাসিদের পাশে নিরন্তর ছোটে চলা যুবসংঘঠক মোক্তার হোসেন

স্মরণকালের ভয়াবহ বন্যায় প্লাবিত হয়েছে পুরো সিলেট। এখনও পানিবন্দি লাখ লাখ মানুষ। ঘরবাড়ি ছেড়ে গত দুই সপ্তাহ ধরে মানবেতর জীবনযাপন করছেন বন্যার্তরা। এমন পরিস্থিতিতে বানভাসিদের মাঝে মানবিকতার হাত বাড়িয়েছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। দেশের বিভিন্ন প্রান্ত থেকে খাদ্যসামগ্রী নিয়ে বন্যার্তদের মধ্যে বিতরণ করছেন অনেকে।

সিলেটের সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের বন্যার্তদের মধ্যে এমনি মানবিকতা দেখিয়ে যাচ্ছেন খাদিমনগর ইউনিয়ন ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট এর প্রশিক্ষণপাপ্ত তরুণ যুবসংগঠক মোক্তার হোসেন । হাঁটু কিংবা বুক সমান পানির মধ্যেও হেঁটে হেঁটে ইউনিয়নের বন্যার্ত মানুষের খোঁজখবর নিচ্ছেন যুবসংঘঠক মোক্তার । কখনো নৌকা চড়ে কারো দোয়ারে হাজির হচ্ছেন তিনি। পৌঁছে দিচ্ছেন খাদ্যসামগ্রী ও অর্থ সহায়তা। দুর্দিনে তার এই মানবিকতায় মুগ্ধ বন্যার্ত মানুষেরা।

এই যুবসংঘঠক খাদিমনগর ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত গ্রাম ও পরিবারের সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন এবং নিজ হাতে বিভিন্ন মানবিক সহায়তা পৌছে দিচ্ছেন খেটে খাওয়া মানুষের কাছে। বিগত করোনাকালীন সময়ে জীবনের ঝুকি নিয়ে মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিয়েছিলেন তিনি।

এ প্রসঙ্গে যুবসংঘঠক মোক্তার হোসেন বলেন,কোনো মানুষই না খেয়ে থাকবে না। আওয়ামী লীগ সরকার সর্বদা বন্যার্তদের পাশে আছে, পাশে থাকবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *