Main Menu

সিলেটসদরসহ ৪৪ ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল

দ্বিতীয় ধাপে সারাদেশের ৮৪৮টি ইউনিয়ন পরিষদে নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে । এর মধ্যে সিলেটসদরসহ বিভাগের ৪৪টি ইউনিয়ন রয়েছে। এসব ইউনিয়নে নির্ধারিত তারিখের শেষদিনে আজ মনোনয়নপত্র দাখিল করছেন বিভিন্ন প্রার্থীরা।

আজ রোববার সকাল ১০টা থেকে শুরু করে বিকেল ৫টা মনোনয়নপত্র দাখিল চলে।

নির্বাচনের তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যপদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল আজ। এরপর মনোনয়নপত্র বাছাই হবে ২১ অক্টোবর। আপিল করা যাবে ২৪ অক্টোবর, যার নিষ্পত্তি হবে ২৫ অক্টোবর। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৬ অক্টোবর। ভোটগ্রহণ হবে ১১ নভেম্বর।

সিলেট সদর উপজেলায় গিয়ে দেখা গেছে, এ উপজেলার জালালাবাদ, হাটখোলা, মোগলগাঁও এবং কান্দিগাঁও ইউনিয়নের প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করছেন।

দায়িত্বরত কর্মকর্তারা জানান, সুষ্ঠুভাবে মনোনয়নপত্র গ্রহণ কার্যক্রম চলছে।

ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে সিলেট বিভাগের ৪ জেলার ৭টি উপজেলার ৪৪টি ইউনিয়নে ভোটগ্রহণ হবে। এর মধ্যে সিলেটের সদর উপজেলার ১নং জালালাবাদ, ২নং হাটখোলা, ৭নং মোগলগাঁও এবং ৮নং কান্দিগাঁও ইউনিয়ন রয়েছে।

এছাড়াও বালাগঞ্জের ৬টির মধ্যে পূর্বপৈলনপুর, বোয়ালজুড়, দেওয়ানবাজার, পশ্চিম গৌরিপুর, বালাগঞ্জ ও পূর্বগৌরিপুর ইউনিয়ন, কোম্পানীগঞ্জের ৫টির মধ্যে ইসলামপুর পূর্ব, তেলিখাল, ইছাকলস, উত্তর রনিখাই ও দক্ষিণ রনিখাই ইউনিয়নের ভোটগ্রহণ হবে।

সুনামগঞ্জের ছাতক উপজেলার ১০টির মধ্যে রয়েছে ছাতক, কালারুকা, ছৈলা আফজালাবাদ, খুরমা দক্ষিণ, চরমহল্লা, দোলারবাজার, ইসলামপুর ও জাউয়াবাজার ইউনিয়ন। দোয়ারাবাজারের ৯টির মধ্যে দোয়ারাবাজার, বাংলাবাজার, লক্ষিপুর, সুরমা, দোহালিয়া, পান্ডারগাও, বোগলাবাজার, নরসিংপুর ও মান্নারগাও ইউনিয়নেও এদিন ভোটগ্রহণ হবে।

হবিগঞ্জের আজমিরীগঞ্জের ৫টির মধ্যে রয়েছে আজমীরগঞ্জ, বদলপুর, কাকাইলছেও ও শিবপাশা।

মৌলভীবাজারের জুড়ী উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে জায়ফর নগর, পশ্চিম জুড়ী, পূর্বজুড়ী, গোয়ালবাড়ি ও সাগরনাল ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ছবিতে দেখা যাচ্ছে সিলেটের সদর উপজেলার ৭নং মোগলগাঁও ইউনিয়নের ৯নং ওয়ার্ড এর বর্তমান মেম্বার মোঃ মইন উদ্দিন রিটার্নিং অফিসারের কাছে মনোনয়ন পত্র জমা দিয়ে আনন্দিত হয়ে এলাকার ভোটারদের সাথে নিয়ে ছবি উঠাচ্ছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *