Main Menu

সিলেটে একদিনে সর্বোচ্চ শনাক্ত, মৃত্যু ৭ জনের

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে আরও ৬০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা এখন পর্যন্ত সিলেটে একদিনে সর্বোচ্চ শনাক্ত। একই সময়ে করোনায় আক্রান্ত আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ১৪০ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ২৫ জন করোনা আক্রান্ত রোগী।

রোববার (১১ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ সব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ৬০২ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৫৪৩ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ৩৮২ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৩৩০ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ১৭০ জন ও মৌলভীবাজারে ৩ হাজার ৬৬১ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ৩৯৪ জন করোনা আক্রান্ত রোগীর ২১৫ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ৮৮ জন, হবিগঞ্জের ৮৭ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ১৪২ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৭০ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

এদিকে সিলেট বিভাগে ১ হাজার ৪৩৬ টি নমুনা পরীক্ষা করে রেকর্ড শনাক্তের হারে ৬০২ জন মানুষের করোনা শনাক্ত হয়েছে। হার বিবেচনায় বিভাগে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে মৌলভীবাজার জেলায়।

মৌলভীবাজার জেলায় ২৬৭টি নমুনা পরীক্ষায় ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫৩ দশমিক ১৮ শতাংশ। এছাড়া, হবিগঞ্জে ২২২ টি নমুনা পরীক্ষায় ৮৭ জনের, সুনামগঞ্জে ২৬১টি নমুনা পরীক্ষায় ৮৮ জনের এবং সিলেট জেলায় ৬৮৬ জনের নমুনা পরীক্ষায় ২৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনাক্তের হার যথাক্রমে ১৯ দশমিক ১৯ শতাংশ, ৩৩ দশমিক ৭২ শতাংশ এবং ৪১ দশমিক ৫৫ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২০ জন, ও সুনামগঞ্জে ৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩১৩ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৪৩ জন, সুনামগঞ্জে ৩৩ জন, হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজারে ৩০ জন ভর্তি রয়েছেন।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ১৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ১০৫ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ৫ জন সুনামগঞ্জ জেলার, হবিগঞ্জ জেলার ৩ জন ও ২৭ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৪ হাজার ৮৭২ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ৫৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৮৭৫ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ১৩২ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৮০৮ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৭ জন রোগী। যাদের ৬ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগের সুনামগঞ্জ জেলায় একজন করে মৃত্যুবরণ করেছেন। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৫২৪ জন। এর মধ্যে সিলেট জেলার ৪২৫ জন, সুনামগঞ্জে ৩৭ জন, হবিগঞ্জে ২২ জন এবং মৌলভীবাজারের ৪০ জন।

এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ৮৩ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে জেলা ভিত্তিক সিলেটে ২০, সুনামগঞ্জে ৩০ ও হবিগঞ্জে ১৮ জন মৌলভীবাজারে ১৫ জন রয়েছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ১৯৫ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *