Main Menu

সিলেটে বিনামূল্যে বাড়ি বাড়ি অক্সিজেন পৌঁছে দেবে রেড ক্রিসেন্ট

সিলেটে দ্রুত বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু। বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় রেকর্ড ৯ জন মারা গেছেন।

এদিকে রোগীর সংখ্যা বাড়ায় হাসপাতালে শয্যা সঙ্কট দেখা দিয়েছে। অক্সিজেনসহ করোনা চিকিৎসার জরুরী সরঞ্জামি সঙ্কটেরও শঙ্কা তৈরি হয়েছে। এ অবস্থায় সিলেটে করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেনের প্রয়োজন হলে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার ঘরে পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে রেড ক্রিসেন্ট ইউনিট।

আক্রান্তদের দ্রুত অক্সিজেন সরবরাহ করার জন্য ইতোমধ্যে রেড ক্রিসেন্টে করোনা রেসপন্স টিম গঠন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল। এছাড়া বিশেষ অতিথি ছিলেন কার্যকারী কমিটির সদস্য ফেরদৌস চৌধুরী রুহেল, সোয়েব আহমদ ও মজির উদ্দিন।

রেড ক্রিসেন্টে করোনা রেসপন্স টিমের সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে রেড ক্রিসেন্টের সাবেক যুব প্রধান নাজিম খাঁনকে।

করোনা রোগীর অক্সিজেনের প্রয়োজন হলে-০১৭১৫ ২৭৩৬৪৫, ০১৭৫৭ ৩১৩০৩৩ যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল।

তিনি বলেন, সংকটময় এই সময়ে করোনা রোগীদের জন্য বিনামূল্য অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করবে রেড ক্রিসেন্ট। ইতোমধ্যে একটি টিম গঠন করা হয়েছে। টিমের মোবাইল নাম্বারে ফোন করলেই টিমের সদস্যরা অক্সিজেন সিলিন্ডার বাসায় পৌঁছে দিবেন। সরকার স্বাস্থ্যসেবার উন্নতির জন্য বিশেষভাবে কাজ করে যাচ্ছে। মানুষের কাছে দ্রুত সময়ের সেবা পৌঁছে দেয়া আমাদের একমাত্র লক্ষ্য।

বৃহস্পতিবার উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সিলেট মাতৃমঙ্গল হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. নূরুল আলম খাঁন, হাসপাতালের মেডিকেল অফিসার ডা. ফাতেমা উম্মে খায়ের লিপা, রেড ক্রিসেন্ট সিলেটের কর্মকর্তা পার্থ সারথী দাস, যুব রেড ক্রিসেন্টের বিভাগীয় উপ প্রধান মোসাদ্দেক চৌধুরী সুমেল, চৌধুরী লাবিব ইয়াসিরসহ রেড ক্রিসেন্টের সদস্যরা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *