Main Menu

সিলেট সদরে ঘর পেল গৃহহীন ৫৪ টি পরিবার

সিলেট সদর উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবার দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার মুজিববর্ষের ঘর পেলেন ৫৪ টি পরিবার। (২০ জুন) রোববার সকাল ১১ টায় গণভবন

থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমির দলিল প্রদান ও গৃহহীনদের ঘরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রকল্পটি বাস্তবায়ন করছে সদর উপজেলা পিআইসি কমিটি। গৃহহীনদের জন্য টিনশেড ঘরের মধ্যে দুটি কক্ষ সহ বারান্দা, একটি রান্নঘর, একটি বাথরুম ও ইউটিলিটি রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে মুজিববর্ষে সব গৃহ ও ভূমিহীনদের (ক শ্রেণির) দ্বিতীয় পর্যায়ের তালিকা থেকে ঘর পেলেন তারা।

সকাল ১০ টায় সদর উপজেলার হলরুমে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার ও পিআইসি কমিটির সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ ।

তিনি বলেন, মুজিববর্ষের ঘর সারা দেশে আজ ৫৩ হাজার ৩ শত ৪০ টি ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘর উপহার পাচ্ছেন। এটা বিশ্বে নজির বিহীন বিষয়, কোন দেশে এখন পর্যন্ত এতগুলো ঘর বিনা মূল্যে উপহার দিতে পারেনি। শুধুমাত্র বর্তমান শেখ হাসিনার সরকারই একমাত্র পেরেছে। সরকারি জমি চিহ্নিত করতে সবচেয়ে বেশি সময় লাগছে। ১৯৯৮ সাল থেকে সরকারি জমি বন্দোবস্ত বন্দ ছিল। বর্তমানে সরকার সেটি বিশেষ ভাবে চালু করে প্রতিজন ভূমিহীনদের জন্য ২শতক করে জমি বন্দোবস্ত দেওয়া হয়েছে। তাই আপনারা সবাই প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।

সভাপতির বক্তব্য কাজী মহুয়া মমতাজ বক্তব্যে বলেন, মুজিববর্ষে আমাদের উপজেলা থেকে দ্বিতীয় পর্যায়ে ৫৪ পরিবার প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েছেন আজ। উপজেলায় মুজিবর্ষের ঘর উপহার পেতে প্রায় ২ হাজার ৭ শত পরিবার আবেদন করেছে। এই আবেদন থেকে যাচাই-বাছাই করে আপনাদেরকে মনোনীত করেছি। তাদের উন্নত জীবন যাপনের জন্য আমরা কাজ করে যাচ্ছি।

এ সময় আরো বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মিল্লাদ আহমদ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা আক্তার, সহকারী কমিশনার ভূমি ফারিহা সুলতানা, কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নিজাম উদ্দিন, খাদিমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দিলোয়ার হোসেন, খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আফছর উদ্দীন, মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হিরন মাহমুদ, হাটখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজির উদ্দীন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিরন মাহমুদ, উপজেলা ইঞ্জিনিয়ার সাইফুল আজম, বহর ভূমি অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা অসিত বরন দাস, সদর উপজেলা ক্রিড়া সংস্থার সদস্য মো. আব্দুল কাদির প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *