Main Menu

অধ্যাপক দিলারা, শাবির সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে দায়িত্ব পেয়েছেন পলিটিক্যাল স্ট্যাডিজ বিভাগের অধ্যাপক দিলারা রহমান। আগামী তিন বছর তিনি এ দায়িত্ব পালন করবেন।

বুধবার (২ জুন) সকালে ম্যানেজমেন্ট অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের কার্যালয়ে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।

এর মধ্য দিয়ে তিনি সদ্য বিদায়ী ডিন ও সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. ফয়সল আহম্মদের স্থলাভিষিক্ত হলেন। দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে নতুন ডিনকে ডিনস ফোরামের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয় এবং বিদায়ী ডিনকে ক্রেস্ট দেয়া হয়।

ম্যানেজমেন্ট অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রমে গুণগত মানের উন্নয়ন ও তা বজায় রাখতে ডিনবৃন্দের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদেরকে ভালো শিক্ষক ও শিক্ষকদের মানোন্নয়নের প্রতি আরও জোর দিতে হবে।’

অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘আমি সবসময় ভালো শিক্ষক নিয়োগ দেয়ার চেষ্টা করেছি। কারণ ভালো বীজ থেকে যেমন ভালো ফলন পাওয়া যায়। তেমনিভাবে ভালো শিক্ষক থেকে ভালো ছাত্র ও শিক্ষাকার্যক্রমের প্রত্যাশা করা যায়। ভালো শিক্ষক নিয়োগ না দেওয়াটাও এক ধরনের দুর্নীতি। তাই আমি বিশ্ববিদ্যালয়ের সুশাসনের প্রতি গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছি।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- এপ্লায়েড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মুশতাক আহমদ, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, লাইফ সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম আবু সায়েম ও সামাজিক বিজ্ঞান অনুষদের বিদায়ী ডিন অধ্যাপক ড. ফয়সল আহম্মদ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *