Main Menu

অবিলম্বে ফিলিস্তিনে হামলা ও হত্যা বন্ধ করতে হবে: সিলেট বাসদ

ফিলিস্তিনে ইসরায়েলী হামলা ও হত্যার প্রতিবাদে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৬ মে) বিকাল ৫টায় আম্বরখানা পয়েন্টে বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়।

বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নাজিকুল ইসলাম রানা, মামুন বেপারি, শফিকুল ইসলাম কাজল, কবির আহমদ, হুমায়ূন আহমদ,রাব্বি আহমদ রিফাত, হাছান আহমদ, মো. সম্রাট প্রমুখ।

সমাবেশে বক্তাগণ বলেন, দীর্ঘ প্রায় ৭৩ বছর ধরে ফিলিস্তিনিদের আবাসভূমি অবৈধভাবে দখল করে প্রতিষ্ঠিত ইসরায়েলী জায়নবাদী শক্তি স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্রের উপর আগ্রাসন চালিয়ে আসছে। এ সময়কালে হাজার-হাজার নারী-পুরুষ-শিশু মৃত্যুবরণ করেছে দখলদার ইসরায়েলী বাহিনীর গুলি, বোমা হামলা ও নির্যাতনে। মার্কিন যুক্তরাষ্ট্রসহ সাম্ভ্রাজ্যবাদী শক্তিগুলো এই সন্ত্রাসী তৎপরতায় প্রত্যক্ষভাবে মদদ জুগিয়ে চলছে। জাতিসংঘ পালন করেছে নীরব ভূমিকা। সম্প্রতি গত কয়েকদিন ধরে ইসরায়েলী বাহিনী পুনরায় এই বর্বরেচিত হামলা শুরু করেছে। মুসলমানদের অন্যতম ধর্মীয় প্রতিষ্ঠান আল আকসা মসজিদ প্রাঙ্গনে বোমা হামলা চালিয়ে প্রায় ২০ জন নাগরিককে হত্যা করা হয়েছে, গনমাধ্যমের অফিস গুড়িয়ে দেয়া হয়েছে, হামলা করে গুড়িয়ে দেয়া হয়েছে গাজায় ১২ তলা একটি ভবন। এরই মধ্যে নিহত হয়েছেন শিশুসহ প্রায় ২শতাধিক নিরীহ ফিলিস্তিন নাগরিক।

নেতৃবৃন্দ বাংলাদেশ সরকারের প্রতিও আহ্বান জানান বিশ্বশান্তির পক্ষে এবং জায়নবাদী ইসরায়েল এর এই বর্বর আগ্রাসনের বিরুদ্ধে শক্তিশালী অবস্থান নেয়ার জন্য। যদিও সৌদি সামরিক জোটে অংশ নিয়ে বাংলাদেশ তার জোট নিরপেক্ষ পররাষ্ট্রনীতির বিপরীতে অবস্থান নিয়েছে বলেও তারা তাদের বক্তব্যে উল্লেখ করে অবিলম্বে সৌদি জোট থেকে বাংলাদেশী সৈন্য ফিরিয়ে আনার দাবি জানান।

অনতিবিলম্বে এই হামলা-গণহত্যা বন্ধ এবং বাংলাদেশ সরকার এই জায়নবাদী আগ্রাসনের বিরুদ্ধে দৃঢ় অবস্থান নেয়ার আহ্বান জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *