Main Menu

হাটখোলা ইউনিয়নের সতের দক্ষিণে হাজল তৈরির কর্মশালা সম্পন্ন

সিলেট সদর উপজেলার ২নং হাটখোলা ইউনিয়নের সতের দক্ষিণে হাজল তৈরির কর্মশালা সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) প্রাণি সম্পদ অধিদপ্তর কর্তৃক পরিচালিত এনএটিপি২ প্রকল্পের উদ্যোগে উন্নত পদ্ধতিতে দেশি মুরগী পালন ও ডিম ফুটানোর জন্য হাজল তৈরি প্রদর্শনের সিআইজি দলের সাথে এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালার শুভ উদ্ধোধন করেন সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা নূরুল ইসলাম।
উক্ত কর্মশালার আয়োজন করে প্রানীসম্পদ বিভাগ এবং কারিগরি সহযোগিতা ছিল হেলেন কেলার ইন্টারন্যাশনাল এবং সার্বিক সহযোগীতায় সূচনা প্রকল্প এফআইভিডিবি।
কর্মশালার মূল উদ্দেশ্য ছিল দেশি মুরগী পালনে উন্নত মাটির তৈরি হাজলের বিস্তার ঘটানো ও উন্নত প্রযুক্তির ব্যবহার। কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্যে প্রদান করেন এফআইভিডিবি সূচনা প্রকল্পের প্রকল্প সমন্বয়ক মোঃ ফাহিম সারওয়াত।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা নূরুল ইসলাম। তিনি দেশি মুরগী পালন ও ডিম ফুটানোর জন্য হাজল তৈরি গুরুত্ব তুলে ধরেন এবং ডিম ফুটানোর এই ট্যাকনলজি সদস্যদের মধ্যে বিস্তার করার জন্য সূচনা প্রকল্পকে ধন্যবাদ জানান।
কর্মশালায় উপস্থিত ছিলেন হেলেন কেলার ইন্টারন্যাশনাল ডিভিশন ম্যানাজার নাজমুল হুদা, মহসিন আলী সর্দার, এফআইভিডিবি সূচনা প্রকল্পের কো-অর্ডিনেটর সাদিকুর রহমানসহ সিলেট সদর উপজেলা সিআইজি গ্রুপ ও সূচনা প্রকল্পের সদস্যবৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *