Main Menu

সিলেট সদর উপজেলার হাটখোলা ইউনিয়নে কৃষক মাঠ দিবস পালন

সিলেট সদর উপজেলার হাটখোলা ইউনিয়ন পরিষদের সহযোগীতায় এবং এফআইভিডিবি সূচনা প্রকল্প আয়োজনে বুধবার (১৭ ফেব্রুয়ারী) কৃষক মাঠ দিবস পালন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে এলাকার সকল শ্রেনীর লোকজন অংশগ্রহন করেন। মাঠ দিবসের মূল লক্ষ্য উন্নত জাতের শাক সবজি ও জলবায়ু সহিঞ্চু বিভিন্ন পদ্ধতির প্রদর্শন, শিখন ও অভিজ্ঞতা বিনিময়।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজির উদ্দিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন হাটখোলা ইউনিয়নের সচিব মো: আফতাব উদ্দিন, ইউপি সদস্য আবদুল হামিদ, উপসহকারী কৃষি কর্মকর্তা ফজলে মঞ্জুর ভূইয়া, সূচনা প্রকল্পের মো: মহসিন আলী সরদার, হেলেন কেলার ইন্টারন্যাশনার, সূচনা প্রকল্পের উপজেলা কো অডিনেটর মো.ছাদিকুর রহমান, ইউনিয়ন কো অর্ডিনেটর নূরুনাহার লাকী, মোঃ মহিববুল্যাহ, মনিটরিং অফিসার তানিম পাপিয়া ও ফিল্ড ফ্যাসিলিটেটর সুমী রানী, জোবাইদা সুলতানা।

সভাপতির বক্তব্যে হাটখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজির উদ্দিন বলেন, আমারা কৃষি উন্নয়নে আরও কাজ করার জন্য আমাদের ২০২০-২০২১ অর্থবছরে বাজেটে বড় ধরনের বরাদ্ধ রেখেছি। কৃষির উপর আমাদের দেশের উন্নয়ন নির্ভর করে। শুধু সূচনার দিকে চেয়ে থাকলে হবে না নিজেকে যোগ্য করে তুলতে হবে। আজকে আমাদের এলাকার নারীরা যেভাবে এগিয়ে এসেছে তার জন্য সূচনাকে সাধুবাদ জানাই। এইভাবে প্রতি বছর আমারা যদি কৃষক মাঠ দিবস পালন করি তাহলে জনগনের দোরগোড়ায় কৃষি সেবা পৌছে যাবে বলে আমি বিশ্বাস করি। সূচনা প্রকল্পটি আর্থিক সহায়তা করছে ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউকেএইড। সূচনা প্রকল্পটি লিড দিচ্ছে সেফ দ্যা চিলড্রেন্স বাংলাদেশ। সিলেটে কার্যক্রম বাস্তবায়ন করছে এফআইভিডিবি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *