Main Menu

বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার বন্ধুত্ব দীর্ঘদিনের –ড. মির শাহ আলম

ইন্দোনেশিয়ার রাষ্ট্রীয় বেতার সম্প্রচার মাধ্যম “রেডিও রিপাবলিক ইন্দোনেশিয়া (আরআরআই)”-এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক), বাংলাদেশ।

১১ সেপ্টেম্বর, শুক্রবার বিকালে সিলেট শাহপরান, গ্রীণল্যান্ড বাহুবল আবাসিক এলাকায় “রেডিও রিপাবলিক ইন্দোনেশিয়া (আরআরআই)”-এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনী অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশের একমাত্র আন্তর্জাতিক পদকপ্রাপ্ত বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক), বাংলাদেশ।

রেডিও এক্টিভিস্ট ও সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক), বাংলাদেশ এর চেয়ারম্যান দিদারুল ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতার, বাণিজ্যিক কার্যক্রমের পরিচালক এবং ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় পর্যায়ের সেচ্ছাসেবী সংস্থা সীমান্তিকের চেয়ারম্যান অধ্যক্ষ মাজেদ আহমেদ চঞ্চল।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ বেতার, বাণিজ্যিক কার্যক্রমের পরিচালক এবং ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম বলেন, বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার বন্ধুত্ব দীর্ঘদিনের। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ইন্দোনেশিয়া আমাদের পাশে ছিলো এবং বিজয়ের পর যেসব দেশ বাংলাদেশকে আগেভাগে স্বীকৃতি দিয়েছিলো তার মধ্যে অন্যতম দেশ ইন্দোনেশিয়া। বাণিজ্যিক ভাবেও দু’দেশের সম্পর্ক অনেক পুরনো। আগামীতে বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার বাণিজ্য সম্পর্ক আরো সুদৃঢ় হবে। বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার জনগণের মধ্যে বন্ধুত্ব ও দ্বিপক্ষীয় সহযোগিতা আরো সহজ করতে “রেডিও রিপাবলিক ইন্দোনেশিয়া (আরআরআই)” থেকে ৩০ মিনিটের বাংলা ভাষার রেডিও অনুষ্ঠান সম্প্রচার করার আহবান জানান। তিনি বলেন ইন্দোনেশিয়া থেকে বাংলা অনুষ্ঠান সম্প্রচার হলে বাংলাদেশের সাধারণ জনগণ এই সম্পর্কে আরো ভালো ভাবে জানতে পারবে। আমাদের ক্লাবের শ্রোতারা নিয়মিত “রেডিও রিপাবলিক ইন্দোনেশিয়া (আরআরআই) ওয়ার্ল্ড সার্ভিস ভয়েস অব ইন্দোনেশিয়ার অনুষ্ঠান শুনে এবং তারা নিয়মিত চিঠিপত্র ও ডিজিটাল মাধ্যমে মতামত দিয়ে থাকে। আমাদের এই প্রিয় রেডিও কেন্দ্র “রেডিও রিপাবলিক ইন্দোনেশিয়া (আরআরআই)”-এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আমরা বাংলাদেশের পক্ষ থেকে সংশ্লিষ্ট রেডিও কেন্দ্রের সকল কর্মকর্তা-কর্মী এবং সেই সাথে ইন্দোনেশিয়ার সকল নাগরিককে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক), বাংলাদেশ এর ভাইস চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা, সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মো: জসীম উদ্দীন, সিলেট লাক্কাতুরা চা বাগান শাখার সভাপতি বিক্রম রায়, ক্লাব সদস্য মোখলেছুর রহমান, তাহমিনা আক্তার লিমা, শাহরিয়া আহমদ শাহী, রায়হান উদ্দীন, ফয়সাল আকন্দ, ব্যাংকার জুলহাস উদ্দীন, জকিগঞ্জ ইছামতি ডিগ্রী কলেজের অধ্যক্ষ জালাল আহমদ, মাকসুদ বিন মালিক ইমন, মো: আব্দুল কুদ্দুস, আনোয়ার হোসেন ভূঁইয়া সোহাগ মিয়া, শিশু শ্রোতা সদস্য লাবীব ইকবাল, নার্গিস জাহান ইমা, মাহফুজুর রহমান প্রমূখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *