Main Menu

তারা মিয়ার উপর মিথ্যা মামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ৮ ইউনিয়ন আওয়ামী লীগ

স্টাফ রিপোর্টারঃ সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়নের ৩নং ওয়ার্ডের একাধিক বারের সাবেক মেম্বার মো. তারা মিয়ার উপর ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলার নিন্দা ও তীব্র প্রতিবাদ জানিয়েছেন সদর উপজেলার ৮ ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। তারা অনতিবিলম্বে মিথ্যা মামলা প্রাত্যাহারের দাবী জানিয়েছেন।

রবিবার (৩১ মে) ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ গণমাধ্যমে পাঠানো পৃথক পৃথক বিবৃতিতে বলেন, খাদিমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. তারা মিয়া দীর্ঘদিন থেকে সুনামের সহিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাতেগড়া রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। তিনি খাদিমনগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের একাধিক বারের নির্বাচিত জনপ্রতিনিধি হিসাবে দীর্ঘদিন মানুষের কল্যাণে কাজ করেছেন। পাশাপাশি খাদিমনগর ইউনিয়ন আওয়ামী লীগের বিপুল ভোটে নির্বাচিত একজন সভাপতি। তিনি সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে অর্পিত দ্বায়িত্ব ও যাবতীয় কর্মকান্ড নিষ্ঠার সাথে পালন করে আসছেন। আমরা জেনেছি গত (২২ মে) তারা মিয়ার আপন ছোট বোনের স্বামী মংলিপার এলাকার বাসিন্দা আত্তর আলী ও তাহার ছেলে রাহেল মিয়াসহ তার পরিবারের সদস্যদের উপর অতর্কিত ভাবে হামলা চালিয়ে গুরুত্বর আহত করে, একই এলাকার রাজা মিয়া ও তার বাহিনীর লোকজন। তাদের হামলায় পরিবারের নারী পুরুষসহ ৩ জন সদস্য আহত হন।

(২২ মে) ঘটনার রাতে তারা মিয়ার ছোট বোন রিনা বেগমের জন্য ঈদ উপলক্ষে নগদ ২০ হাজার টাকা ও ঈদের খাদ্যসামগ্রী দিয়ে তাহার ছেলে আক্তার হোসেন ও বাগিনা রাহেল মিয়ার মাধ্যমে পাঠান। কিন্তু নগদ ২০ হাজার টাকা ও ঈদের খাদ্যসামগ্রী নিয়ে মংলিপার মাদ্রাসার সামনে আসা মাত্র ব্রিজের উপরে থাকা রাজা মিয়া, বাদশা মিয়া, আব্দুল করিম, তারা মিয়া, ছাদ মিয়া, রুকন মিয়া তাদের পুর্ব শত্রুতার জের ধরে দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপরে অতর্কিত হামলা করে তাদের গুরুতর আহত করে। পরে তাদের চিৎকার শুনে রিনা বেগম ও আত্তর আলী এগিয়ে আসলে আসামি রাজা মিয়াসহ উল্লেখিত সবাই মিলে রিনা বেগমকে বেধড়ক পিটিয়ে আহত করে শারীরিক ভাবে শ্লীলতাহানি ও শরীরের বিভিন্ন স্থানে জখম ফুলা করে। পরে তাদের কান্নাকাটির শব্দ শুনে এলাকাবাসী এগিয়ে আসলে রাজা বাহিনীর সদস্যরা পালিয়ে যায়। এ ঘটনায় পরে তারা মিয়ার আপন ছোট বোনের স্বামী মংলিপার এলাকার বাসিন্দা আছদ্দর আলীর পুত্র আত্তর আলী বাদী হয়ে এয়ারপোর্ট থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং- (২৩), তাং- ২৬/০৫/২০২০ইং।

কিন্তুু একই তারিখে তারা মিয়ার বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। তারা মিয়ার ছেলে আক্তার হোসেন ও বাগিনা রাহেল মিয়ার উপর হামলার খবর পেয়ে এলাকার বিশিষ্ট মুরব্বি মাসুক মিয়াসহ বেশ কয়েক জন মুরব্বি সাথে নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তারা মিয়া ঘটনাস্থলে ছুটে যান। ঘটনাস্থলে গিয়ে বিষয়টি সমাধানের চেষ্টা করেন। কিন্তুু একটি শক্তিশালী চক্রের কারণে বিষয়টি সুরাহা করা সম্ভব হয়নি। তাহার উপর মিথ্যা মামলা কোন কাল্পনিক গল্পের কাহিনীর মত। এটি সম্পূর্ণ মিথ্যা তাহাকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে একটি চক্র গভীর ষড়যন্ত্র করে আসছে। তাহার জনপ্রিয়তার প্রতি ঈর্ষান্বিত হয়ে প্রতিনিয়ত উঠে পড়ে লেগেছে এই চক্রটি। তাদের ধারণা তাহাকে মিথ্যা মামলা দিয়ে ঘায়েল করে তাদের মনের আশা পূরণ করতে চায়। কিন্তুু এটা কোন অবস্থাতেই আমরা আওয়ামী লীগ কর্মীরা মেনে নেবো না। নেতৃবৃন্দ প্রশাসনের উদ্দ্যেশ্যে বলেন, আমরা জানতে পেরেছি এক শ্রেনীর লোক ঘোলাপানিতে মাছ শিকার করতে তার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। আপনারা সে বিষয়টি খেয়াল রাখুন। অভিলম্বে তারা মিয়ার উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহারসহ তার বিরুদ্ধে সকল ষড়যন্ত্র বন্ধের দাবি জানাচ্ছি।

বিবৃতিদাতারা হলেন, হাটখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান হাজী মোশাহিদ আলী, সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান, খাদিমপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনছার আলী মহালদার, সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম বিলাল, টুলটিকর ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক, সাবেক চেয়ারম্যান রমিজ উদ্দিন বাবুল, যুগ্ম আহবায়ক নিরেশ দাস, কান্দিগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আজম আলী, সাধারণ সম্পাদক মো. মুজাহিদ আলী, মোগলগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ চুনু মিয়া, সাধারণ সম্পাদক মো. আশিক মিয়া, খাদিমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি মো. আব্দুর রহমান, সাধারণ সম্পাদক মো. আব্দুল মালেক, জালালাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মানিক মিয়া, টুকেরবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মুকিত।

নেতৃবৃন্দ আরও হুশিয়ারি উচ্চারণ করে বলেন, তারা মিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করুন, এবং যারা এর পেছনে ইন্দন দিচ্ছেন আপনারা সাবধান হয়ে যান নইলে পরিণতি ভালো হবেনা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *