Main Menu

‘নিজেকে প্রেজেন্ট করার সুযোগটা দেয়নি কেউ’

ছোটবেলা থেকেই নাচে ও গানে আগ্রহী ছিলো। কলেজের গন্ডি পেরিয়ে ভার্সিটিতে উঠার সময়ে হঠাৎ করেই ঝোঁক জাগলো শোবিজ নিয়ে। শখের বশে নাম লেখান অভিনয়ে। ২০১৫ সালে এটিএন বাংলার ‘আজব শহর ঢাকা’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে শোবিজে নাম লেখান এ প্রজন্মের তরুণ সম্ভাবনাময়ী মডেল ও অভিনেত্রী শ্রাবন্তী সেলিনা। এরপর একাধারে বেশ কিছু বিজ্ঞাপন ও মিউজিক ভিডিওতে মডেল হিসেবে হাজির হন।

এরপর একটু একটু করে নিজেকে অভিনয়ের দিকে থীতু করে নেন। অসংখ্য একক ও ধারাবাহিক নাটকে অভিনয় করে দর্শকপ্রিয়তা লাভ করেন তিনি। তার উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে জায়গীর মাস্টার, বিষয়টা পারিবারিক, তোলপাড়, আনন্দ ভ্রমণ, লড়াই, সালিশ, ৪২০ ইত্যাদি। এছাড়াও এ মুহূর্তে বাজিমাত, মুসাফির, যাহা বলিব সত্য বলিব, প্রিয়জন, ভেজাইল্লা গ্রাম, অল সলিউশন মুশকিল আসান-২ ধারাবাহিক নাটক নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

এছাড়াও সদ্য রিলিজ হয়েছে তার একক নাটক সিনিয়র বউ, মিষ্টি মুখ, জলজ প্রেমিক, সিজনাল চোর, কোকোনাট ও ইফ অনলি ইত্যাদি। নাটকগুলো থেকে বেশ ভালো সাড়া পাচ্ছেন তিনি।

মুক্তির অপেক্ষায় রয়েছে তার নতুন দুটি বিজ্ঞাপন ও মিউজিক ভিডিও। বিজ্ঞাপন ও মিউজিক ভিডিওতে বেশ জনপ্রিয় তরুন এ অভিনেত্রী।

শ্রাবন্তী সেলিনা বলেন, এবার ঈদে বেশ কিছু কাজ গিয়েছে, যেগুলো থেকে অনেক বেশি সাড়া পেয়েছি। সামনে বিজ্ঞাপন ও মিউজিক ভিডিও মুক্তি পাবে। কাজগুলো ভালো হয়েছে। দর্শকরা উপভোগ করবেন আশা করি।

ছয় বছরের অভিনয় ক্যারিয়ারে একটু একটু করেই নিজেকে এগিয়ে নিয়ে যাচ্ছেন শ্রাবন্তী। চলার পথে মুখোমুখি হয়েছেন নানা প্রতিবন্ধকতার। তারপরও সবকিছুকে বুড়ো আঙ্গুল দেখিয়ে কাজ করে যাচ্ছেন আপন মনে।

তিনি বলেন, চলার পথে বাঁধা তো অনেক আসেই। সেসব ডিঙ্গিয়েই সামনে চলতে হয়। নতুন শিল্পী হিসেবে ইন্ডাস্ট্রিতে একটা শক্ত অবস্থান করে নেওয়াটা খুব কঠিন। আমি বিশ্বাস করি যোগ্যতা থাকলে অবশ্যই আমি সফল হবো।

স্বপ্ন দেখেন নিজেকে একজন প্রতিষ্ঠিত অভিনেত্রী হিসেবে তৈরি করার, ভালো কাজের মাধ্যমে দর্শকের মনে জায়গা করে নেওয়ার। তার ভাষ্য, কাজ দিয়ে দর্শকের মনে জায়গা করে নিতে চাই। দর্শকরা যেন আমার কাজ দিয়ে আমাকে মনে রাখে।

কিছুটা আক্ষেপ জানিয়ে শ্রাবন্তী বলেন, অনেকটা সময় ধরে কাজ করছি। কাজ করতে করতে যতটুকু শিখেছি সেটাকে কাজে লাগিয়েই এগুচ্ছি। কিন্ত একটা ভালো সুযোগ পাইনি নিজেকে প্রেজেন্ট করার। যদি সেরকম সুযোগ পাই তাহলে নিজের সেরাটা দিয়ে চেষ্টা করতাম। আমার অনেক ক্ষেত্রে মনে হয়, ভাগ্যটাও সুপ্রসন্ন থাকতে হয়। তবে হাল ছাড়ছি না। এখন নিজেকে নিয়ে নতুন করে পরিকল্পনা করছি, নিজেকে একটু ডিফারেন্টভাবে প্রেজেন্ট করতে চাই সামনে।

গাজীপুরের মেয়ে শ্রাবন্তী দেশের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ শেষ করেছেন।

বাংলাদেশ জার্নাল






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *