Main Menu

সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের ২২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল হৃদরোগীদের স্বল্প খরচে অত্যন্ত দক্ষ কার্ডিওলজিষ্ট দ্বারা চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে। অত্র হাসপাতালে দীর্ঘদিন থেকে ক্যাথল্যাবে রোগীদের এনজিওগ্রাম, এনজিওপ্লাস্টি, পেসমেকার স্থাপন করা হয়। পাশাপাশি অত্যন্ত দক্ষ কার্ডিয়াক সার্জন দ্বারা ওপেন হার্ট সার্জারী করতে সক্ষম হয়েছি।

শুক্রবার বিকেলে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর ২২তম বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. এম এনায়েত উল্লাহ্ এ কথা বলেন।

তিনি আরও বলেন, সকলের সর্বাত্মক সহযোগিতায় আমরা চাই সিলেট বা এদতঞ্চলের হৃদরোগীরা যেনো চিকিৎসার জন্য ঢাকা বা অন্য কোথাও যেতে না হয়।

প্রফেসর ডা. এম এনায়েত উল্লাহ্, প্রতিষ্ঠান প্রতিষ্ঠালগ্ন থেকে সর্বক্ষেত্রে সহযোগিতা প্রদানের জন্য ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অবঃ) আব্দুল মালিকের ভূয়সী প্রশংসা করেন।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মোস্তফা শাহজামান চৌধুরীর পরিচালনায় এবং হাফিজ আব্দুল বাছির কর্তৃক পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর শোক প্রস্তাব পাঠ করেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব ছোবহানী চৌধুরী।

সভার শুরুতে বিগত বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পেশ পাশাপাশি ২০২০ সনের বার্ষিক প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক প্রফেসর ডা. মোঃ আমিনুর রহমান লস্কর।

তিনি তাঁর বক্তব্যে বলেন, বহিঃ বিভাগ, অন্তঃ বিভাগ, সিসিইউ, পোস্ট সিসিইউ ছাড়াও ক্যাথল্যাবে সিএজি, পিটিসিএ, পিপিএম, টিপিএম, পিএজি এবং প্রাইমারি পিসিআই এবং বাইপাস সার্জারী অত্যন্ত সফলতার সহিত সম্পন্ন করা হচ্ছে।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর কোষাধ্যক্ষ জামিল আহমেদ চৌধুরী ২০১৯-২০ অর্থ বছরের অডিট রিপোর্ট পেশ, আগামী অর্থ বছরের অডিটর নিয়োগ এবং ২০২১ সালের বার্ষিক বাজেট উপস্থাপন করেন।

২২তম বার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখেন- কার্যকরি কমিটির সদস্য এবং বিএমএ এর মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল।

আজীবন সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. ইসমাঈল পাটোয়ারী, শিশু রোগ বিশেষজ্ঞ ডা. আজিজুর রহমান, জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান এবং হযরত শাহজালাল (রঃ) এর মাজার কমিটির মোতাওয়াল্লি সামুন মাহমুদ চৌধুরী।

এছাড়াও বার্ষিক সাধারণ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ফাউন্ডেশনের সহ-সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, প্রফেসর ডা. এম এ আহবাব, প্রফেসর ডা. সুধাংশু রঞ্জন দে, পাবলিসিটি সেক্রেটারি আবু তালেব মুরাদ, সোস্যাল সেক্রেটারি সহিদ আহমদ চৌধুরী, কার্যকরি কমিটির সদস্য প্রফেসর ডা. রেজাউল করিম, ডাঃ শামীম আহমেদ, ডা. এস এম হাবিবুল্লাহ সেলিম, প্রফেসর ডা. মোঃ হেলাল উদ্দিন, আব্দুল মালিক জাকা, মিছবাহ জামাল, ডা. মোঃ জাকারিয়া হোসেন।

এছাড়াও আজীবন সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সৈয়দ মাহমুদ হাসান, শফিক আহমদ বখ্ত, ডা. মোঃ মোখলেছুর রহমান, খালেদ হোসেন, হাসপাতালের পরিচালক ও সিইও কর্ণেল (অবঃ) শাহ আবিদুর রহমান এবং উপ-পরিচালক ডা. মোঃ আব্দুল মুনিম চৌধুরী প্রমূখ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন- কার্যকরি কমিটির সদস্য প্রফেসর ডা. মোঃ আব্দুস সালাম।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *