Main Menu

সিলেট-৩ আসনের এমপি সামাদ আর নেই

সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী আর নেই। বৃহস্পতিবার (১১ মার্চ) বেলা আড়াইটার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৬৫ বছর। তিনি স্ত্রী ও ১ ছেলে রেখে গেছেন।

মাহমুদ উস সামাদ চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।

এদিকে, সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী’র মরদেহ আগামীকাল শুক্রবার (১২ মার্চ) সকাল ১১টায় হেলিকপ্টারযোগে তাঁর ফেঞ্চুগঞ্জস্থ বাড়িতে আনা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও তাঁর দেয়া হেলিকপ্টারে মরদেহ ফেঞ্চুগঞ্জে আসবে।

প্রসঙ্গত, মাহমুদ উস সামাদ চৌধুরী’র মরদেহ রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে গোসল দেয়ানো হবে। পরে তাকে রাখা হবে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)-এর হিমাগারে। সেখান থেকে সরাসরি নিয়ে আসা হবে ফেঞ্চুগঞ্জে।

অপরদিকে, জানাযার স্থান এবং সংখ্যা নিয়ে (বিকেল সাড়ে ৫টা) পর্যন্ত সামাদ চৌধুরীর পরিবারের ঘনিষ্টজন এবং আওয়ামী লীগ নেতৃবৃন্দ বৈঠক করছেন বলে জানা গেছে।

দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক জানান, তাঁকে গত রোববার রাতে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি সোমবার সকালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। বিকালে ফলাফল পজিটিভ আসে। শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে এমপিকে ভেন্টিলেশনে রাখা হয়েছিলো।

জানা গেছে, বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি। গত রোববার তিনি ঢাকা যাওয়ার পথে বিমানের মধ্যেই অসুস্থ অনুভব করায় সেখান থেকে সরাসরি তাকে হাসপাতালে নেওয়া হয়।

তিনি ১০ ফেব্রুয়ারি জাতীয় সংসদ ভবন প্রাঙ্গণে তিনি করোনার টিকা নেন। তারপর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছিলো না।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *