Main Menu

দেশে করোনায় আরো ৫০ জনের মৃত্যু, আক্রান্ত ২ হাজার ৯২৮ জন

দেশে করোনাভাইরাসে আরো ৫০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ৯২৮ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৭ হাজার ৪৫৩ জন। আর মোট মারা গেছেন ২ হাজার ৬৬৮ জন।

আজ সোমবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৩২৯টি এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৩৬২টি। শনাক্তের হার ২১.৯১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯১৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১৩ হাজার ৫৫৬ জন। সুস্থতার হার ৫৪.৭৪ শতাংশ। মৃত্যুর হার ১.২৯ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩৫ জন ও নারী ১৫ জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ২ হাজার ১০৪ জন (৭৮.৮৬%) ও নারী ৫৬৫ জন (২১.১৪%)।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে সাতজন, রাজশাহী বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে ১০ জন, বরিশাল বিভাগে দুইজন, রংপুর বিভাগে দুইজন এবং সিলেট বিভাগে তিনজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১-৩০ একজন, ৩১-৪০ একজন, ৪১-৫০ ১১ জন, ৫১-৬০ ৯ জন, ৬১-৭০ ২০ জন, ৭১-৮০ চারজন এবং ৮১-৯০ দুইজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

হাসপাতালে মারা গেছে ৪২ জন এবং বাড়িতে ৮ জন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৮২৩ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৮০২ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *