Main Menu

আর্ন্তজাতিক নারী দিবসে সিসিকের নারী সমাবেশ ও শোভাযাত্রা

‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ শ্লোগানে সিলেটে সিটি করপোরেশন আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী সমাবেশ ও বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

রোববার সকালে আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে সিলেট সিটি করপোরেশনের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প ও নারী উন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটির আয়োজনে নগর ভবনের সামনে থেকে বের করা হয় বর্নাঢ্য শোভাযাত্রা।

নারীর ক্ষমতায়ন নিশ্চিত ও সমতার সমাজ গঠনে সচেতনতামূলক প্লেকার্ড বহন করে শোভাযাত্রায় অংশ নেন বিভিন্ন শ্রেনি পেশার নারীরা।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, সিসিকের প্রধান নির্বাহি ও যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, কাউন্সলর রেজাউল হাসান কয়েস লোদী, সিসিকের নারী উন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান নাজনীন আক্তার কনা সহ সিসিকের কর্মকর্তা-কর্মচারিরা শোভাযাত্রায় অংশ নেন।

পরে আর্ন্তজাতিক নারী দিবসের তাৎপর্য নিয়ে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় নারী সমাবেশ।

সিসিকের নারী উন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান ও কাউন্সিলর নাজনীন আক্তার কন সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাউন্সিলর আজম খান, সিসিকের প্রধান নির্বাহি ও যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান।

সমাবেশে আর্ন্তজাতিক নারী দিবসের বিষয়বস্তুর উপর বিশেষ নিবন্ধ উপস্থাপন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বাবদ্যালয়ের অধ্যাপক আমিনা পারভীন।

সমাবেশের শুরুতে দিবসটি উপলক্ষে স্বল্প দৈর্ঘ নাটক পরিবেশন করে নবশিখা থিয়েটার।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *