Main Menu

মঙ্গলবার মরমিকবি গিয়াসউদ্দিন আহমদ লোকউৎসব, আসছেন দেশবরেণ্য শিল্পীরা

‘কান্দিস না আমার দায়’ গানের গীতিকার, সিলেট তথা দেশের স্বনামধন্য মরমিকবি গিয়াসউদ্দিন আহমদ স্মরণে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে লোকউৎসব।
মঙ্গলবার সন্ধ্যা ছয়টা সুনামগঞ্জের ছাতকের গোবিন্দগঞ্জের বালুর মাঠে উৎসবের উদ্বোধন করবেন একুশে পদকপ্রাপ্ত লোকসংগীতশিল্পী সুষমা দাশ।
উদ্বোধনী পর্বে দেশের প্রখ্যাত লোকসংগীত গবেষক ও ব্যক্তিত্বরা উপস্থিত থাকবেন। এরপর রাতব্যাপী গানের আয়োজন থাকবে। গানের আয়োজনে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন, শিল্পী সেলিম চৌধুরী, কৃষ্ণকলি, আশিক, হিমাংশু বিশ্বাস ও জামাল উদ্দিন হাসান বান্না, বাউল আবদুর রহমান, বাউল কালা মিয়া, বাউল বিরহী কালা মিয়া, বাউল সিরাজ উদ্দিন, বাউল বশিরউদ্দিন সরকার, বাউল সূর্যলাল, শিল্পী লাভলী দেব, শামীম আহমদ, পংকজ, প্রদীপ মল্লিক, তন্বি দেব, বাউল শাহীনূর আলম সরকার, শিল্পী সুপ্রিয়া দেব, অন্তরা বিশ্বাস ও লিংকন দাসসহ সিলেট ও দেশের বরেণ্য বাউল-শিল্পীরা অংশ নেবেন।
মরমিকবি গিয়াসউদ্দিন আহমদ লোকউৎসব উদযাপন পর্ষদের আহ্বায়ক ও সদস্যসচিব মো. মহী উদ্দিন সংগীতানুরাগীদের উৎসবে অংশ নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। তাঁরা জানিয়েছেন, গানের পাশাপাশি প্রয়াত গীতিকারকে নিয়ে আলোচনা সভা এবং প্রকাশনাসংস্থা বাতিঘর থেকে প্রকাশিত লোকসংস্কৃতি গবেষক সুমনকুমার দাশ সংকলিত গীতিকারের গানের সংকলন ‘মরিলে কান্দিস না আমার দায় : গিয়াসউদ্দিন আহমদের নির্বাচিত গান’ বইয়ের মোড়ক উন্মোচনও হবে। এ ছাড়া উৎসবে রক্তদান কর্মসূচি ও চক্ষুশিবিরেরও আয়োজন করা হয়েছে।






Related News

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ধান কাটা উৎসব উদ্বোধন করেছেন সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন। বুধবার ( ৭ এপ্রিল) সকালে উপজেলার সদর ইউনিয়নের শনির হাওরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ধান কাটা উৎসবের আয়োজন করে। এ সময় কৃষি শ্রমিকদেরকে উৎসাহ দেওয়ার জন্য ধান কাটায় অংশ্রগহন করেন তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ, সুনামগঞ্জ উপপরিচালক ফরিদুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা হাসান উদ দোলা, উপজেলা প্রকৌশলী ইকবাল কবির, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আলী মুর্তজা, তাহিরপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান বোরহান উদ্দিন, উপজেলা প্রেসক্লাব সভাপতি রমেন্দ্র নারায়ণ বৈশাখ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান তারা, যুবলীগের আহ্বায়ক হাফিজ উদ্দিন, আওয়ামী লীগের অন্যতম সদস্য সেলিম আখুঞ্জি, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন বিপক, মৎস্যজীবী লীগের আহবায়ক আলম জিলানী সোহেল, সদস্য সচিব আজিজুল হক, ছাত্রলীগ সভাপতি আবুল বাসার প্রমুখ।

বলিউডে একের পর করোনার থাবা বসেছে। এবার এই ভাইরাসে আক্রান্ত হলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ক্যাটরিনাRead More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *