Thu. Feb 27th, 2020

Onesylhet24.com

Online News Paper

একুশে আলোকে নাট্যপ্রদর্শনীর ষষ্ট দিন, আজ ‘‘ভাইবে রাধারমণ’’

সিলেটের সাংস্কৃতি আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত মহান একুশের আলোকে ১৭দিনব্যাপী নাট্য প্রদর্শনীর পঞ্চম দিন ছিল বুধবার। সিলেটে এযাবৎকালের সর্ববৃহৎ এই নাট্য প্রদর্শনীতে অংশ নিচ্ছে ১৬টি নাট্য দল। নাট্য প্রদর্শনীর পঞ্চম দিন দিগন্ত থিয়েটার সিলেট মঞ্চায়ন করে ‘‘পেজগি’’। জে.বি.পি মলিয়র এর রচনায় নাটকটি অনুবাদ করেছেন অপু আনাম নাটকটির নির্দেশনা দিয়েছেন দিবাকর সরকার শেখর। বিভিন্ন অসংঙ্গতি হাস্যরসের মাধ্যমে উপস্থাপন করে দিগন্ত থিয়েটার। নাটকটি দেখে উৎফুল­ সিলেটের নাট্যমোদী দর্শক।

সন্ধ্যা ৭টায় রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে নাটকটি প্রদর্শিত হয়। নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন দিবাকর সরকার শেখর, দেবী রাজলক্ষী তালুকদার, সাইফুর রহমার চৌধুরী সুমন, মাহমুদ উস সামাদ মারুফ, দুর্জয় পুরকায়স্থ, কামরুল নাহার আনসারি শাওন, পিংকি রোজারিও রোজ, অজয় চক্রতর্বী।

নাটক শেষে নাট্য দলের হাতে ফুল ও স্মারক তুলে দেন বিশিষ্ট কমিউনিটি নেত্রী রানা ফেরদৌসি ও সিলেট কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম মিয়া। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।
আজ বৃহস্পতিবার ১৭দিনব্যাপী নাট্যোৎসবের ষষ্ট দিন লিটল থিয়েটার, সিলেট মঞ্চায়ন করবে ‘ভাইবে রাধারমণ’ নাটক। আগামী ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টায় রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে নাটক মঞ্চায়িত হবে। নাটকের প্রবেশপত্র হল কাউন্টারে বিকেল ৫টা থেকে পাওয়া যাবে। ১৭দিনব্যাপী নাট্য প্রদর্শনীতে সহযোগিতা করছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, সিলেট সিটি কর্পোরেশন ও জেলা পরিষদ, সিলেট।