Fri. Feb 21st, 2020

Onesylhet24.com

Online News Paper

ওকাসের ত্রিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

‘বহির্বিশ্বে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরতে বিদেশি গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। যাতে বর্তমান উন্নয়নশীল বাংলাদেশের চিত্র ফুটে ওঠে। বাংলাদেশ এখন অপ্রতিরোধ্য গতিতে সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। সেই সংবাদ বহির্বিশ্বেকে জানাতে হবে। যাতে বাংলাদেশ সম্পর্কে প্রবাসীরা সঠিক ধারণা লাভ করতে পারে।’

বুধবার সিলেটে কর্মরত বিদেশি গণমাধ্যমের সংবাদদাতাদের সংগঠন ওভারসিজ করেসপন্ডেন্টস এসোসিয়েশন, সিলেট (ওকাস) এর ত্রিবার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে সিলেট প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি ইকবাল সিদ্দিকী এ কথাগুলো বলেন।

প্রবাসীদের সাথে সিলেটের সেতুবন্ধন রচনায়ও ওকাস সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি সততা ও দায়িত্বশীলতার সাথে কাজ করে সাংবাদিকদের পেশাগত মর্যাদা অক্ষুণ্ন রাখার আহবান জানান। তিনি প্রেসক্লাবের পক্ষ থেকে ওকাসকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সিলেট প্রেসক্লাব ভবনের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে ওকাসের ত্রিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ওকাস সভাপতি ও বাংলা সংলাপ ইউকে’র বাংলাদেশ প্রতিনিধি খালেদ আহমদ। সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক পত্রিকার সিলেট প্রতিনিধি মুহাম্মদ তাজ উদ্দিনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন চ্যানেল এস ইউকে’র বিশেষ প্রতিনিধি আব্দুল মালিক জাকা, জনমতের সিলেট প্রতিনিধি আব্দুর রশিদ মো. রেনু, এসোসিয়েটেড প্রেস’র (এপি) সিলেট প্রতিনিধি হুমায়ূন রশিদ চৌধুরী, বাংলা পত্রিকার (নিউ ইয়র্ক) সিলেট প্রতিনিধি ফয়সাল আমীন, লন্ডনবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর সিলেট প্রতিনিধি আব্দুর রাজ্জাক, স্পেকটার্ম রেডিও ইউকে’র সিলেট প্রতিনিধি আবু তালেব মুরাদ, সাপ্তাহিক নতুন দিনের সিলেটের আবাসিক সম্পাদক কাউসার চৌধুরী, ইকরা বাংলা টিভি ইউকে’র সিলেট প্রতিনিধি আহমাদ সেলিম, আইওন টিভি ইউকে’র সিলেট ব্যুরো প্রধান মো. আব্দুল মুকিত অপি, ওয়ান বাংলা টিভি ইউকে’র ব্যুরো প্রধান মো. ফয়ছল আলম, সাপ্তাহিক লন্ডন বাংলা’র সিলেট প্রতিনিধি আনাস হাবিব কলিন্স ও বাংলা মিরর ইউকে’র সিলেট প্রতিনিধি এনামুল হক রেনু।

সভায় গঠনতন্ত্র পরিবর্তন ও পরিবর্ধন করে নতুনভাবে প্রণয়নের জন্য তিন সদস্যের কমিটির গঠন, উপদেষ্টা কমিটি পুনর্গঠন এবং কার্যক্রম আরো গতিশীল করার সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া ২০২০-২০২২ সালের জন্য নতুন কার্যকরী কমিটি গঠনের লক্ষ্যে আগামী ১১ জানুয়ারি দুপুর ১টায় সিলেট প্রেসক্লাব ভবনে সভা আহবান করা হয়।

এদিকে, সভায় সিলেট প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয় এবং ওকাসের কর্মকান্ডের সার্বিক সহযোগিতা কামনা করা হয়। এর আগে সিলেট প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি ইকবাল সিদ্দিকীসহ ক্লাব নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানান ওকাস নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের নবনির্বাচিত সহ-সভাপতি এম এ হান্নান, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, কোষাধ্যক্ষ কাউসার চৌধুরী, সদস্য এম আহমদ আলী।