Main Menu

শোকের মাস আগষ্ট উপলক্ষে বাংলাদেশ বেতার, সিলেট কেন্দ্রের নানা আয়োজন

শোকের মাস আগষ্ট উপলক্ষে আগামী ০১লা আগষ্ট থেকে ৩১ শে আগষ্ট, ২০২৩ খ্রিষ্টাব্দ পর্যন্ত, প্রতিদিন বিকেল ০৫—৩০ মিনিটে ‘শোকাবহ আগষ্ট’শিরোনামে বাংলাদেশ বেতার, সিলেট কেন্দ্র থেকে যেসব বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করা হবে তুলে ধরা হলো:
 ‘শোকের মাস আগষ্ট’উপলক্ষে আলোচনা অনুষ্ঠান।
 জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত গ্রন্থসমূহ থেকে পাঠের অনুষ্ঠান।
 ‘শোকাবহ জনতা’১৫ ই আগষ্ট নিয়ে সকল শ্রেণী ও পেশার মানুষের শোকাবহ অনুভুতি নিয়ে—ভক্স পপ।
 বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতিচারণমূলক অনুষ্ঠান।
 ‘হৃদয়ে তুমি’বঙ্গবন্ধুকে নিয়ে গানের গ্রন্থিত অনুষ্ঠান।
 ১৫ই আগষ্টের নারকীয় হত্যাযজ্ঞ সম্পর্কে সাক্ষাৎকারমূলক অনুষ্ঠান।
 ‘ক্ষমা কর পিতা’এবং তুমি আছো, তুমি রবে ’ বঙ্গবন্ধুকে নিয়ে গান ও কবিতার গ্রন্থিত অনুষ্ঠান ।
 ‘বিষাদের সুর’জাতীয় শোক দিবসের পুঁথি নিয়ে বিশেষ গ্রন্থনাবদ্ধ অনুষ্ঠান।
১৫ই আগষ্ট, ২০২৩ তারিখ মঙ্গলবার, স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বেতার ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। সকাল ০৬:৩০ মিনিটে ধানমন্ডির ৩২ নম্বর রোডের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গনে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সশস্ত্র বাহিনী কর্তৃক অনার গার্ড প্রদান ও মোনাজাত অনুষ্ঠান এবং সকাল ১০টায় গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ, পুষ্পস্তবক অর্পণ, সশস্ত্র বাহিনী কর্তৃক অনার গার্ড প্রদান, মোনাজাত ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠান ঢাকা কেন্দ্রের মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হবে। বাংলাদেশ বেতার, সিলেট কেন্দ্রে দিনব্যাপী বিরতিহীন অধিবেশনে নানা আঙ্গিকে অনুষ্ঠানমালা প্রচার করা হবে। এতে রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, বুদ্ধিজীবী, শিক্ষক, শিল্পী, সাংবাদিকবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শাহাদাত বরণকারী বঙ্গবন্ধুর পরিবারবর্গের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হবে।
অনুষ্ঠানসমূহ একযোগে শুনা যাবে মধ্যম তরঙ্গ ৯৬৩ কিলোহার্জে, এফ.এম ৮৮.৮ ও ৯০ মেগাহার্জে এবং বাংলাদেশ বেতার এর মোবাইল এ্যাপ—এ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *