Main Menu

বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা: ধূমপানের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এ বিষয়ে জনসচেতনতা বাড়াতে হবে…..আশফাক আহমদ

সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন,ধূমপানের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এ বিষয়ে জনসচেতনতা বাড়াতে হবে। মানুষকে বুঝাতে হবে ধুমপানে জীবনের ঝুঁকি বাড়ায়। ধুমপানের অভ্যাসটা পরিত্যাগ করা এমন কোন ব্যাপার নয়। নিজে, পরিবার ও সমাজ বাচাঁতে হলে সর্বস্তরে ধুমপানকে না বলতে হবে। তাহলেই তামাকমুক্ত বাংলাদেশ গড়া সম্ভব হবে। সভায় ধূমপান গ্রহণ না করার জন্য সম্মিলিত ওয়াদা করান প্রধান অতিথি।
মঙ্গলবার ( ৩১ মে ) সকাল ১১ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নবাগত নির্বাহী অফিসার নাছরিন আক্তারের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা মনির হোসেন এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, উপজেলা পরিষদের চেয়ারম্যান মিল্লাত আহমদ চৌধুরী, সহকারী কমিশনার ভূমি সম্রাট হোসেন।

বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার অপূর্ব লাল সরকার, জালালাবাদ থানা পুলিশের অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, বিমান বন্দর থানা পুলিশের অফিসার ইনচার্জ মইন উদ্দিনসহ উপজেলা কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক প্রতিনিধিসহ গণ্যমানাণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে নবাগত উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তার এক মতবিনিময় সভায় মিলিত হোন। এতে বীর মুক্তিযোদ্ধা, উপজেলার সকল কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ, এবং বিভিন্ন পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

নবাগত নির্বাহী অফিসার নাছরিন আক্তার বলেন, সিলেট সদর উপজেলার সকল উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করতে সকলের সম্মিলিত সহযোগীতা প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে হলে নিজ নিজ উপজেলাকে স্মার্ট হিসেবে গড়ে তুলতে হলে। তাহলে সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য পুরন হবে।

 

 






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *