Main Menu

সিলেটে পণ্য পরিবহণ ধর্মঘটের প্রথম দিন: বিভিন্ন সংগঠনের মালিক-শ্রমিকদের একাত্ততা ও অবস্থান

সিলেটের সকল পাথর কোয়ারী খুলে দেওয়ার দাবীতে ৪৮ ঘন্টার পণ্য পরিহনে ধর্মঘটের প্রথম দিন ভোর ৬টা থেকে সিলেট জেলার বিভিন্ন পয়েন্ট ও উপজেলার অস্থায়ী ট্রাক স্ট্যান্ডে অবস্থান নেন পণ্য পরিবহণ মালিক-শ্রমিকরা। বিশেষ করে ভোলাগঞ্জ, জাফলং, লোভাছড়া ও বিছনাকান্দি পাথর কোয়ারী এলাকার পাথর সংশ্লিষ্ট মালিক-শ্রমিকরা আন্দোলনকারীদের সাথে একাতœতা পোষণ করে অবস্থান ও সভা সমাবেশ করেছেন।
১লা নভেম্বর মঙ্গলবার ভোর ৬টা থেকে সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ৪৮ ঘন্টার পণ্য পনিবহণ ধর্মঘটের ডাক দেয়। ধর্মঘট চলাকালে সকাল থেকে বিভিন্ন পয়েন্ট ঘুরে পৃথক পৃথক মিছিল সমাবেশ করেছেন মালিক শ্রমিক নেতৃবৃন্দ। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব ও সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ দিলু মিয়া, সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মুজিবুর রহমান মুজিব, সহ সভাপতি আতিকুর রহমান আতিক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাজির আহমদ স্বপন, জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আব্দুল গফুর যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন তালুকদার, সহ সাধারন সম্পাদক মোঃ সোহরাব আলী, নুর আহমদ খান সাদেক, সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ, ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ মোঃ রাজ্জিক লিটু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জুম্মা আব্বাস রাজু, ধর্ম বিষয়ক সম্পাদক জুবেল আহমদ, নির্বাহী সদস্য ফয়জুর রহমান জাহেদ,লেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি শরীফ আহমদ, সহ সাধারণ সম্পাদক বিল্লাল আহমদ, প্রচার সম্পাদক সামাদ রহমান, দফতর সম্পাদক বিলাল আহমদ, কোষাধ্যক্ষ জুলহাস হোসেন বাদল, নির্বাহী সদস্য আলী আহমদ আলী, সফিক আহমদ, আব্দুল মতিন ভিআইপি, লায়েছ আহমদ, আব্দুল জলিল প্রমূখ।

সভা সমাবেশে বক্তারা বলেন, সিলেটে পণ্য পরিবহণ মালিক-শ্রমিকদের মানবিক আন্দোলনে সর্বস্থরের পরিবহণ মালিক শ্রমিকরা একাতœতা পোষণ করেছেন।

পাথর কোয়ারী বন্ধ থাকায় সবকিছু হারিয়ে আজ দশ লক্ষাধিক মানুষ মানবেতর জীবনযাপন করছে।
মাুনুষের পিঠ দেয়ালে লেগে যাওয়ায় আজ মালিক-শ্রমিকদের আন্দোলনে হাজার হাজার শ্রমিকরা একাতœতা পোষন করে আন্দোলন করে যাচ্ছে। বক্তারা দশ লক্ষাধিক মালিক-শ্রমিকদের দুঃখ-দুর্দশার কথা বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনাকে পাথর কোয়ারী খুলে দেওয়ার অনুরোধ জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *