Main Menu

বিশ্বকাপে ডাক না পাওয়া শাহিদির হৃদয় ছোঁয়া মন্তব্য

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে অংশগ্রহণকারী বোর্ডগুলো দল ঘোষণা করেছে। প্রতিটি দল থেকেই বলতে গেলে আলোচিত নাম বাদ পড়েছে। বাংলাদেশের মাহমুদউল্লাহ, পাকিস্তানের ফখর জামান, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলের মতো আফগানিস্তান দলে ডাক পাননি দলটির ওয়ানডে ও টেস্ট অধিনায়ক হাসমতুল্লাহ শাহিদি।

অন্যদের মতো তিনিও দেশের হয়ে বিশ্বকাপে অংশ নিতে চেয়েছিলেন। এশিয়া কাপের দলেও ছিলেন। যদিও ম্যাচ খেলার সুযোগ পাননি। শাহিদি ওয়ানডে-টেস্টের নির্ভরযোগ্য নাম হলেও টি-২০ খেলেছেন মাত্র নয়টি। সেখানে দলে জায়গা ধরে রাখার মতো কিছু করতে পারেননি। তবু তিনি অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখেছিলেন। তার স্বপ্ন পূরণ না হলেও দল ও সতীর্থদের শুভকামনা জানিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে হাসমতুল্লাহ শাহিদি স্থানীয় ভাষায় একটি পোস্ট দিয়েছেন। যার অর্থ এমন, ‘প্রিয় দেশবাসী, আপনারা সকলেই জানেন, আমি টি-২০ বিশ্বকাপ দলে নির্বাচিত হইনি। যারা ডাক পেয়েছে তাদের প্রশংসা করুন!’

তিনি আরও লিখেছেন, ‘প্রত্যেক পেশাদার খেলোয়াড়ের মত আমিও আন্তর্জাতিক পর্যায়ে দেশের প্রতিনিধিত্ব করতে চেয়েছিলাম। বিশ্বকাপে আমাকে সাহসী জাতির প্রতিনিধিত্ব করার জন্য যোগ্য বলে গণ্য করা হয়নি। তবে আমার সমর্থন, উৎসাহ ও দোয়া সবসময় আমার জাতীয় দলের সঙ্গে থাকবে। কারণ এই খেলোয়াড়রা আমার প্রিয় দেশ আফগানিস্তান এবং একটি শক্তিশালী জাতির প্রতিনিধিত্ব করবে। নায়কেরা তোমাদের সফলতা কামনা করি।’

শাহিদির ওই পোস্টে সাড়ে চার হাজারের মতো কমেন্ট পড়েছে। যেখানে অনেকেই তাকে পরবর্তী সুযোগের জন্য শুভকামনা জানিয়েছেন। তার চিন্তার প্রশংসা করেছেন। তাকে চ্যাম্পিয়ন সম্বোধন করে ভক্তরা তার মুক্ত চিন্তার জন্য তাকে ধন্যবাদ দিয়েছেন। কেউ কেউ লিখেছেন, টেস্ট-ওয়নডে অধিনায়ক হিসেবে জায়গা পাওয়া উচিত ছিল। কিন্তু দলে না থাকলেও দলটাকে নিজের ভাবা বড় বিষয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *