Main Menu

কোহলির শততম ম্যাচে ভারতের টস জয়

ভারত-পাকিস্তানের ঐতিহ্যবাহী মহারণ বলে কথা। যার মানে আবার মাঠের প্রবল চাপ ও মনস্তত্বের লড়াইয়ে জেতার মঞ্চও। দুবাইয়ে এশিয়া কাপের সেই ক্লাসিক দ্বৈরথে আজ টস জিতে বোলিং নিয়েছে ভারতীয় দল।

‘এ’ গ্রুপে আজকের ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে শততম ম্যাচ খেলতে নামছেন বিরাট কোহলি। ফলে দীর্ঘদিন ধরে নিজেকে হারিয়ে খুঁজতে থাকা এই ব্যাটার এই মহারণেই জ্বলে উঠবেন- এমন প্রত্যাশা ভক্তদের। ক্রিকেটের তিন ফরম্যাটে ম্যাচের সেঞ্চুরি বা তার অধিক ম্যাচ খেলা দ্বিতীয় ব্যাটার তিনি। তার আগে এই মাইলফলক ছুঁয়েছেন নিউজিল্যান্ড ব্যাটার রস টেলর।

টস জয়ের পর পাকিস্তান অধিনায়ক বাবর বলেছেন, তিনি শুরুতে বোলিং করতে চেয়েছিলেন। পাকিস্তান আজ তিন পেসার আর দুই স্পিনার নিয়ে মাঠে নামছে। অভিষেক হচ্ছে তরুণ পেসার নাসিম শাহর। ভারতীয় দলে পান্তের জায়গায় আজ খেলবেন দিনেশ কার্তিক।

পরিসংখ্যানের দিকে তাকালে টি-টোয়েন্টি সংস্করণে নয়বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। যেখানে ৭-২ ব্যবধানে এগিয়ে ভারত। দল দুটির সবশেষ দেখা হয়েছিল গত টি-টোয়েন্টি বিশ্বকাপে। অক্টোবরের সেই লড়াইয়ে বাবররা উড়িয়ে দিয়েছিল বিরাট কোহলিদের। জিতেছিল ১০ উইকেটের বিশাল ব্যবধানে।

এশিয়া কাপের হিসাব করলে দুই দলের ম্যাচ সংখ্যা ১৪টি। এখানেও ভারত এগিয়ে ৮-৫ ব্যবধানে।

ভারতীয় একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দিনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, যুজবেন্দ্র চাহাল ও আরশদ্বীপ সিং।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, হারিস রউফ ও শাহনেয়াজ দাহানি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *