Main Menu

মোঃ আব্বাস চৌধুরী লিটন জগন্নাথপুর উপজেলাবাসীর খেদমতে নিজেকে উৎসর্গ করতে চান

 

প্রবাসীদের হৃদয় সবসময় বড় ও উদার মনের হয়ে থাকে। তারা মানুষের কল্যাণে নিজেদেরকে উজাড় করে দিতে চান। সমাজের অবহেলিত ও বঞ্চিত মানুষের পাশে দাড়াতে পারলে নিজেদের কাছে খুব ভালো লাগে। তেমনি এক উদার মনের ব্যক্তি আলহাজ্ব মোঃ আব্বাস চৌধুরী লিটন। তিনি দীর্ঘদিন যাবত নিজেকে মানবতার কল্যাণে নিবেদিত করে রেখেছেন। এলাকার মানুষের জন্য সর্বদা তিনি ভাবেন। কি ভাবে পুরো উপজেলাটাকে উন্নত ও সন্দর, একটি মডেল উপজেলায় পরিনত করা যায়। রাস্তাঘাট, স্বাস্থ্য ব্যবস্থা, শিক্ষা আর বেকারদের জন্য কর্মসংস্থান এবং খেলাধুলার মানোন্নয়নসহ সকল বিষয় নিয়ে তার ভাব নার শেষ নেই।

আলহাজ্ব মোঃ আব্বাস চৌধুরী লিটন জগন্নাথপুর উপজেলা ৮ নং আশার কান্দি ইউনিয়নের জহিরপুর নয়াবন্দর গ্রামের সম্রান্ত মুসলিম পরিবারের এক সন্তান। তার পিতা হাজী ইয়াওর মিয়া চৌধুরী একজন ধার্মিক আল্লাহ ওয়ালা ব্যক্তি।
তার শ্বশুর প্রয়াত অধ্যাপক আবু খালেদ চৌধুরী জগন্নাথপুর উপজেলা পরিষদের সুনাম ধন্য প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন। শুধু তাই নয় তিনি সিলেট এমসি কলেজের একজন গুণী প্রফেসর ছিলেন। তার ছাত্ররা দেশ বিদেশে বিভিন্ন সেক্টরে গুরুত্ব পুণ্য পদে নেতৃত্ব দিচ্ছেন। তিনি তার ভাগনা ও জামাতা হয়ে নিজেকে ধন্য মনে করেন।

আলহাজ্ব মোঃ আব্বাস চৌধুরী লিটন তার পিতা ও শ্বশুরের ধারাবাহিকতা রক্ষা করতে মানবসেবায় নিজেকে বিলিয়ে দিতে আয়শী জীবন ত্যাগ করে উপজেবাসীর জন্য ঘুরে বেড়াচ্ছেন। তার ব্রত একটাই নিজের উপজেলাবাসীর জন্য একটা কিছু করা। আলহাজ্ব মোঃ আব্বাস চৌধুরী লিটন একজন বিত্তশালী ব্যক্তি। অর্থসম্পদের চাহিদা আর নাই বললে চলে তার। যা রয়েছে তা নিয়ে জনসেবা করে আল্লাহর সন্তুষ্টি নিয়ে বাচতে চান। তার সাথে বিশেষ আলাপ কালে যানা গেছে, আগামী উপজেলা পরিষদ নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান। কারন হিসেবে তিনি বলেন একটা পদে না থাকলে মানুষের জন্য সার্বিক ভাবে উন্নয়ন কাজ করা যায় না। ব্যক্তিগত কাজে পরিপূর্ণতা আসে না। জনগনের দেওয়া ক্ষমতা অত্যান্ত গুরুত্ব পুরণ্য। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সবদিকে এগিয়ে নিতে চান আর সে লক্ষ্যে তিনি কাজ করছেন। তিনি প্রতিটি উপজেলায় বিশাল অংকের টাকা বরাদ্ধ দিচ্ছেন কিন্তু সে গুলো পরিকল্পীত ভাবে ব্যবহার বা কাজে লাগছেনা। রাস্তাঘাটের বেহাল দশা, বাধের কারনে ফসল নষ্ট হচ্ছে। মনে হয় কেউ দেখার নেই।

এসব দিক চিন্তা করে আগামী দিনের মহা পরিকল্পনা নিয়ে মাঠে ময়দানে কাজ করছেন আব্বাস চৌধুরী লিটন। তিনি বহু মসজিদ, মাদ্রসা, স্কুল কলেজ রাস্তাঘাট ও দরিদ্র মানুষের কল্যাণে অর্থ ও সময় ব্যয় করে আত্মনিয়োগ করছেন।

আব্বাস চৌধুরী লিটন শুধু একজন যুক্তরাজ্য প্রবাসীই নন, তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে অতপত ভাবে জড়িত। তিনি সিলেট মহানগর আওয়ামী লীগের অন্যতম নেতা। ১৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন। লন্ডনের মুসলিম এইডের মেম্বার। বিশ্ব জোড়ে যে সংস্থাটি মানবসেবার কাজে নিয়োজিত সেইভ দ্যা চিলড্রেন এর ফান্ড সংগ্রহে বিশাল অবদান রাখছেন আব্বাস চৌধুরী লিটন।

আব্বাস চৌধুরী লিটন এর মত মানুষ মানবতার কল্যাণে কাজ করা ছাড়া আর কোন কিছুই চিন্তা করতে পারেন না।
খবর নিয়ে জানা গেছে, উপজেলা নির্বাচনের অনেক বাকী থাকলেও প্রতিটি এলাকায় তাকে নিয়ে আলোচনা চলছে। পরোপকারী ব্যক্তি হিসেবে তার সুনাম চতুর্দিকে ছড়িয়ে পড়ছে। জনগণ আগামী দিনে তাকে জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখতে চান। তিনি ও কথা দিয়েছেন আগামী নির্বাচনে প্রার্থী হয়ে আসছেন। এবং তার আশা জনগণ যে ভাবে সাড়া দিচ্ছেন তাকে উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করবেন।

মোঃ আব্বাস চৌধুরী লিটন ওয়ান সিলেটের মাধ্যমে জগন্নাথপুর উপজেলাবাসীকে পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানাচ্ছেন এবং সকলের কাছে তার জন্য দোয়া কামনা কামনা করেছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *