Main Menu

সিলেট সদর ও দক্ষিণ সুরমার যেসব এলাকা নিয়ে গঠিত হলো সিসিকের নতুন ১১ ওয়ার্ড

সিলেট সদর ও দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকাকে সংযুক্তির মধ্য দিয়ে ওয়ার্ডভিত্তিক পুনর্বিন্যাস করে সীমানা নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছে সিলেট সিটি কর্পোরেশন। সিসিকের বর্ধিত এলাকাগুলোকে পূনর্বিন্যাস করে নতুন আরও ১১টি সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ৩টি ওয়ার্ড গঠন করা হয়েছে।

সিসিক জানায়, এ বিষয়ে এলাকার সম্মানীত অধিবাসিগণ কোনো ধরণের পরামর্শ বা আপত্তি জানাতে পারবেন। আগামী ৮ মার্চের মধ্যে জেলা প্রশাসক ও সিসিকের সীমানা নির্ধারণ কর্মকর্তা বরাবরে লিখিতভাবে দাখিল করতে হবে আবেদন।

সিসিক সূত্র জানায়, গত বছরের ৩১ আগস্ট প্রকাশিত প্রজ্ঞাপন অনুযায়ী সিলেট জেলার সদর উপজেলার ৪টি এবং দক্ষিণ সুরমা উপজেলার ৩টি ইউনিয়নের কয়েকটি মৌজা সিলেট সিটি কর্পোরেশনের সাথে অন্তর্ভুক্ত করে সিলেট সিটি কর্পোরেশকে সম্প্রসারণ করা হয়। এছাড়াও সিসিকের সম্প্রসারিত এলাকাগুলোকে ওয়ার্ডভিত্তিক পুনর্বিন্যাস করে ওয়ার্ডভিত্তিক সীমানা নির্ধারণের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়।

যেসব এলাকা নিয়ে গঠিত হলো সিসিকের ১১ ওয়ার্ড:

২৮ নম্বর ওয়ার্ড: দক্ষিণ সুরমার গাংগু, কাজীরখলা, রিয়াছতপুর, মাজপাড়া, সুনামপুর, পশ্চিম বরইকান্দি, কামুশুনা, তেলিরাই, নিয়ামতপুর গ্রাম এবং ধরাধপুরের রায়ের গাঁও, কাজীরখলা, কামুশুনা গ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ২৮ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

২৯ নম্বর ওয়ার্ড: দক্ষিণ সুরমার পিরিজপুর, পর্বতপুর, বদিকোনা (আংশিক), ধরাধরপুর, বদিকোনা আংশিক, উম্মুর কবুল, লাউয়াই, মোহাম্মদপুর, ধরাধরপুর গ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ২৯ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩০ নম্বর ওয়ার্ড: দক্ষিণ সুরমার জৈনপুর,, চান্দাই, তেলীপাড়া, চান্দাই পশ্চিমপাড়া, টিয়রগাঁও, তালুকদার পাড়া, নজরপুর, বকশীপুর, গালিমপুর, ও দাউদপুর গ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩০ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩১ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার কুইটুক, নয়া বস্থি, মুরাদপুর, পেশনেওয়াজ(মুক্তরচক), মুরাদপুর, পীরের চক, মিরের চক আংশিক, গ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩১ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩২ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার কল্যানপুর আংশিক, বেতার কেন্দ্র, ইসলামপুর আংশিক, ইসলামপুর কলোনী, ইসলামপুর দক্ষিন-ফাল্গুনী, মুসলীম নগর, মুগীর পাড়া, মুড়িলা, নূরপুর, নাথপাড়া, আটালু, পূর্ব ভাটপাড়া, পশ্চিম ভাট পাড়া, কান্দিহুতা, মীরাপাড়া, পূর্ব শাপলাভাগ, সোনাপুর, টুলটিকর আবাসিক এলাকা, পূর্ব কুশিঘাট, শাহপরান অবাসিক এলাকা, কৃষি খামার আংশিক এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩২ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩৩ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার খাদিমপাড়া আংশিক, কালাটিকর আংশিক, মনিপুরি পাড়া বস্তি, বহর দাস পাড়া, ধনকান্দি,পাঁচগরি, লালখাটংগী, শাহপরান আবাসিক এলাকা, বহর নোয়াগাও, এটিআই, ভাওয়াল টিলা, ইসলামাবাদ, কল্লগ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩৪ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার খাদিমপাড়া আংশিক, মীরমহল্লা, বহর কলোনী, বাহুবল আবাসিক এলাকা, উদ্দিন টিলা, কালাটিকর আংশিক এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩৫ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার জাহানপুর, সৈয়দপুর আংশিক, মোহাম্মদপুর, চামেলীবাগ (গোয়ালগাঁও), শ্যামলী আবাসিক এলাকা, সিলেট টেক্সটাইল আংশিক, ইসলামপুর পূর্ব, সরকারি কলেজের আংশিক, প্রকৌশল কলেজ, দুগ্ধ খামার, সৈয়দপুর আংশিক, জাহানপুর উত্তর (বুড়িবস্তি) ও আলুরতল এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩৬ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার উত্তরবালুচর, আরামবাগ, দূর্গাবাড়ি, এমসি কলেজ আবাসিক এলাকা, টিভি গেইট হাসপাতাল এলাকা, বন বিভাগ টিলা, ইকো পার্ক, কৃষি বিশ্ববিদ্যালয়, ও যুব উন্নয়ন অধিদপ্তর এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩৭ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার টিল্লারগাঁও, ডলিয়া, বড়গুল, দুসকি, শাবিপ্রবি, আখালিয়া, নতুন বাজার আবাসিক এলাকা, যুগীপাড়া, দামালী পাড়া, আখালিয়া ঘাট, করের পাড়া, খলাপাড়া, চান্দিয়ালা, নোয়াপাড়া ও বিজিবি এলাকা এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৭ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩৮ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার নাজিরের গাঁও, টিয়রবাড়ি, পীরপুর আংশিক, খালিগাঁও, হায়দরপুর, আংশিক, টুকেরগাঁও আংশিক, নোয়াপাড়া, তালুকদার পাড়া, মইয়ারচর, নোয়াগাঁও আংশিক, নোয়াগাঁও হিন্দু পাড়া, টুকের গাঁও আংশিক ও গৌরীপুর এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *