Main Menu

৬ মাসে কোরআনের হাফিজ আবু তালহা

মাত্র ৬ মাসে সম্পূর্ণ কোরআনে কারিম হিফজ সম্পন্ন করার অনন্য গৌরব অর্জন করেছে বিয়ানীবাজারের আবু তালহা চৌধুরী।

সে উপজেলার চারখাই ইউনিয়নের জালালনগর (গোসা) গ্রামের চৌধুরী বাড়ির বাসিন্দা জালাল আহমদ চৌধুরী ও আয়শা সিদ্দিকা চৌধুরীর ছেলে।

গোলাপগঞ্জ উপজেলার জামেয়া ইসলামিয়া হাফিজিয়া দাড়িপাতন খানবাড়ী মাদরাসা থেকে সে হিফজ সম্পন্ন করে। তালহা ১৬ আগস্ট ২০২১ ইং তারিখে সবক শুরু করে গত ২৫ জানুয়ারি ২০২২ ইং তারিখে হিফজ সম্পন্ন হয়। সে সিলেট নগরীর টিলাগড়স্থ ইসলামি শিক্ষা প্রতিষ্ঠান চান্দুশাহ মাদরাসার দাখিল-৯ম শ্রেণির ছাত্র। দাওরায়ে হাদিস সম্পন্ন করতে তার ৩ বছর বাকী রয়েছে।

৩ ভাই ও ১ বোন এর মধ্যে তালহা ৩য়। আবু তালহা চৌধুরীর এমন ফলাফলে মহান আল্লাহর শুকরিয়া আদায় করে তার পিতা-মাতা সবার কাছে দোয়া কামনা করেছেন।

শুধু বাংলাদেশ নয়, বিশ্বের আনাচে-বানাচে রয়েছে লাখ লাখ হাফেজ। বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে হাজার হাজার শিক্ষার্থী কোরআনের হাফেজ হন। অবাক করার মতো বিষয় হলো, বিপুল সংখ্যক কোরআনের হাফেজদের নির্দিষ্ট কোনো বয়স নেই। কেউ বুড়ো বয়সে, কেউ কিশোর বয়সে, কেউ আবার শিশু অবস্থায় কোরআন মুখস্থ করছেন।

অন্ধ, নারী এমনকি শুধু শুনে শুনে কোরআন মুখস্থ করার নজির রয়েছে। পবিত্র কোরআন মুখস্থ করার যেমন নির্দিষ্ট কোনো বয়স নেই, তেমনি দিনে কিংবা মাসে কে কতটুকু মুখস্থ করবে তারও বিধি-নিষেধ নেই। এভাবেই বাংলাদেশের অনেকে অল্প বয়সে, কম সময়ে পবিত্র কোরআনের হাফেজ হচ্ছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *