Main Menu

সাংবাদিক জেড এম শামসুল এর মৃত্যুতে সিলেট প্রেসক্লাবের শোক

সিলেট প্রেসক্লাবের সাবেক নির্বাহী সদস্য, দৈনিক কাজিরবাজারের সিনিয়র রিপোর্টার জেড এম শামসুল আর নেই। সোমবার ভোর সোয়া ৫টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলেসহ অনেক স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
এদিকে তাঁর মৃত্যু সংবাদ শুনে সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, কোষাধ্যক্ষ কাউসার চৌধুরী, দৈনিক কাজিরবাজারের সম্পাদক মন্ডলীর সভাপতি আফছর উদ্দিন, বার্তা সম্পাদক সোয়েব বাসিতসহ সহকর্মীরা হাসপাতালে ছুটে যান।
পরে তাঁর মরদেহ জকিগঞ্জ উপজেলার খলাছড়া গ্রামে মরহুমের বাড়িতে নিয়ে যাওয়া হয়। বাদ এশা খলাছড়া গ্রামে নামাজে জানাজা শেষে তার মায়ের কবরের পাশে দাফন করা হবে বলে মরহুমের ছেলে সিফাতুল হক জানিয়েছেন।
১৯৫৯ সালের ৭ জুলাই জকিগঞ্জের খলাছড়া গ্রামে জন্মগ্রহণ করেন জেড এম শামসুল। দৈনিক কাজিরবাজার পত্রিকার শুরু থেকে ওই পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক ছিলেন তিনি। এর আগে দৈনিক আল আমীনে কর্মরত ছিলেন। ১৯৯৬ সালে তিনি সিলেট প্রেসক্লাবের সদস্য পদ লাভ করেন।
এদিকে তাঁর মৃত্যুতে সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু শোকবার্তায় বলেন, জেড এম শামসুল ছিলেন একজন সৎ ও পরিশ্রমী সাংবাদিক। সিলেট প্রেসক্লাবের সকল কার্যক্রমে তাঁর প্রাণবন্ত উপস্থিতি কার্যক্রম সফলে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। নেতৃবৃন্দ, মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *