Main Menu

শাবি ভিসির পদত্যাগ : এবার অনশনে যাবে সব শিক্ষার্থী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির অপসারণ দাবিতে আন্দোলনরত সব শিক্ষার্থী একযোগে চলমান অনশনে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুর দেড়টায় অনশনস্থলের পাশে এক প্রেস ব্রিফিং করে এ সিদ্ধান্তের কথা জানান আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলন আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ‘চিকিৎসা চলাকালে কোনো অনশনকারী হাসপাতালের খাবার গ্রহণ করেনি। এবার আমরা সব শিক্ষার্থী গণঅনশনে যোগ দেব।’

তারা জানান, বাইরে লোকজনের চলাচল সীমিত করতে সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয় ফটকে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে চেকপোস্ট বসানো হয়েছে। শাবি শিক্ষার্থী ও সাংবাদিক যারাই ঢুকছেন এখন থেকে পরিচয়পত্র দেখিয়ে ও নাম লিপিবদ্ধ করে ঢুকতে হচ্ছে।

ভিসির বাসভবনের বিদ্যুৎ সংযোগের ঘটনাটি সহিংস ঘটনা নয় বলে প্রেস ব্রিফিংয়ে দাবি করেছেন শিক্ষার্থীরা। তারা জানান- ১৩ জানুয়ারি আন্দোলন শুরুর পর থেকে এখন পর্যন্ত ক্যাম্পাসে কোনো ধরনের সহিংস ঘটনা ঘটানো হয়নি। তার প্রত্যক্ষ সাক্ষী ক্যাম্পাসে উপস্থিত পুলিশ ও সাংবাদিকরা।

প্রেস ব্রিফিংয়ে শিক্ষার্থীরা জানিয়েছেন – আমরা শিক্ষামন্ত্রী বা তার প্রতিনিধি দলের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত।

তারা জানান- অনশনকারীদের শারীরিক অবস্থা সময় সময় খুব খারাপের দিকে যাচ্ছে। হাসপাতালে মোট ১৯ জন ভর্তি ছিলেন। এর মধ্যে ৪ জনের শারীরিক অবস্থা একটু ভালো হয়ে যাওয়ায় হাসপাতাল থেকে আবার ক্যাম্পাসে ফিরে অনশনে যোগ দিয়েছেন। এই মুহূর্তে ক্যাম্পাসে ১৩ জন অনশন করছেন বলে জানান শিক্ষার্থীরা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *